মুগদা মেডিকেল কলেজে অনুষ্ঠিত হল বিশ্ব জলাতঙ্ক দিবস এর কার্যক্রম

‘জলাতঙ্ক:অপরকে জানান,জীবন বাঁচান’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে, ২৯ সেপ্টেম্বর , ২০১৮ মুগদা মেডিকেল কলেজ,ঢাকায় অনুষ্ঠিত হলো,জলাতঙ্ক বিষয়ক সেমিনার, র‍্যালি ও গণসচেতনতামূলক কার্যক্রম।

হাসপাতালের কনফারেন্স রুমে সকাল ৮টায় সেমিনার অনুষ্ঠিত হয়,যেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুগদা মেডিকেল কলেজের মাননীয় অধ্যক্ষ ডা.শাহ গোলাম নবী তুহিন স্যার,
বিশেষ অতিথি হিসেবে মুমেকহা এর মাননীয় সহকারী পরিচালক ডা.আমিন আহমেদ খান,
সভাপতি হিসেবে ছিলেন মেডিসিন বিভাগের প্রধান প্রফেসর ডা.রুবিনা ইয়াসমিন।
সেমিনারে ডিজি হেলথ এর প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন ডা.ইরফান নওরোজ নুর।

সেমিনারে,জলাতঙ্ক প্রতিরোধ ও প্রতিকার নিয়ে পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশন প্রদান করেন,ডা.ইরফান নওরোজ নুর ও মুমেকহা এর মেডিসিন বিভাগের পক্ষ থেকে ডা.সাদিয়া আফরিন মাহবুবা।

সেমিনারে আরো উপস্থিত ছিলেন মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষক ও চিকিৎসকবৃন্দ এবং শিক্ষার্থীগণ।
অনুষ্ঠান আয়োজনে তত্ত্বাবধানে ছিলেন প্রফেসর ডা : রুবিনা ইয়াসমিন মুমেকহা এবং মেডিসিন বিভাগ,মাইক্রোবায়োলজি বিভাগ ও কমিউনিটি মেডিসিন বিভাগ এবং সার্বিক সহযোগীতায় মুমেক এর প্ল্যাটফর্ম এর প্রতিনিধি আফসানা,সাদাব,আসিফ,সাকিব, তৃষা,সারাহ,বৃষ্টি,রেজোয়ান,আরিফ ইমরান,মিম, তানজিল ও রাতুল।

সেমিনার শেষে র‍্যালি ও গনসচেতনতা কার্যক্রম অনুষ্ঠিত হয়, প্রতিনিধিগণ মানুষকে সচেতন করার প্রয়াসে লিফলেট প্রদান ও জলাতঙ্ক নিয়ে বিভিন্ন দিক তুলে ধরেন।

প্ল্যাটফর্ম ফিচার রাইটার
জাহিদুল হাসান রাতুল
আলোকচিত্র : মাহফুজুল ইসলাম সাকিব
ভিডিও : নূর ই আফসানা

ওয়েব টিম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

গ্রিন লাইফ মেডিকেল কলেজ ও হাসপাতালে, দিনব্যাপী পালিত হলো বিশ্ব জলাতঙ্ক দিবস-২০১৮

Mon Oct 1 , 2018
স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রন শাখা, সিডিসি’র উদ্যোগে এবং চিকিৎসক ও চিকিৎসা শিক্ষার্থীদের সংগঠন “প্ল্যাটফর্ম” এর সার্বিক সহযোগিতায় ২৯ সেপ্টেম্বর,শনিবার,২০১৮ সারাদেশের প্রায় ৪৫ টা মেডিকেল ও ডেন্টাল কলেজে এক যোগে পালিত হয় ‘বিশ্ব জলাতঙ্ক দিবস’২০১৮ । এরই ধারাবাহিকতায় জলাতঙ্ক রোগ নিয়ে জনসচেতনতা গড়ে তোলার জন্য গ্রিন লাইফ মেডিকেল কলেজে “জলাতঙ্কঃ অপরকে […]

সাম্প্রতিক পোষ্ট