• ক্যাম্পাস নিউজ

May 8, 2019 11:38 pm

প্রকাশকঃ

ফরিদপুরে প্রথম বারের ন্যায় ৯ম প্ল্যাটফর্ম ক্যারিয়ার কার্নিভাল অনুষ্ঠিত

এমবিবিএস শেষ করার পরে অনেক অনেক পথ! কোন পথে গেলে হবেন একজন প্রতিথযশা ক্লিনিশিয়ান, কোন পথ অপেক্ষা করে দেশের নামকরা রিসার্চসার তৈরির জন্য। সঠিক পথ বাছাইয়ের জন্য দরকার, উপযুক্ত গাইডলাইন

সেই লক্ষ্যেই গত ২৩ এপ্রিল, ২০১৯ ফরিদপুর মেডিকেল কলেজ ও ডায়াবেটিক অ্যাসোসিয়েশন মেডিকেল কলেজ এর সমন্বয়ে গঠিত ‘প্ল্যাটফর্ম ফরিদপুর জোনের’ আয়োজনে, অনুষ্ঠিত হয়েছে এই উৎসব।

বিকেল ৩.৩০ মিনিটে অতিথিদের ফুল দিয়ে বরন করে উদ্ভোধনী বক্তব্যের মাধ্যমে মূল আয়োজন শুরু হয়। উদ্ভোধনী বক্তব্য রাখেন প্ল্যাটফর্ম কেন্দ্রীয় পরিষদ ২০১৮-১৯ এর সভাপতি এবং কার্নিভালের চেয়ার পারসন ডা. নিলয় শুভ।
কি-স্পিকার হিসেবে সেশন পরিচালনা করেছেন,
ডা. জাহিদুর রশিদ সুমন (Director-CMUD, MBBS, MPH), ডা. হৃদয় রঞ্জন (অ্যাসিস্টেন্ট প্রফেসর, কার্ডিও-থোরাসিক সার্জারি, এমএস, এমআরসিএস), ডা. মোহাম্মদ আশিকুর রহমান (রেজিস্ট্রার-মেডিসিন, বক্ষ ব্যধি ইন্সটিটিউট ও হাসপাতাল, MRCP), ডা. মহিউদ্দিন মাজেদ চৌধুরী (MD, Anesthesiology) ডা. নাফিজ ইমতিয়াজ (MBBS, MRCS, MS-Resident, Neurosurgery), ডা. এমিকো সুলতানা (MBBS, Trust Grade Doctor in Surgical Specialties at Nottingham university hospitals, NHS), ডা. রাজিব বিশ্বাস (MBBS, MBGPH, PRP-ICDDRB) জাহিদ হাসান (co-ordinator, Platform Career Wing), ফাল্গুনী আলম।

উদ্ভোধনী বক্তব্যের পরে, প্ল্যাটফর্ম নিয়ে অনুপ্রেরণা মূলক কথা বলেন, প্ল্যাটফর্মের কো-ফাউন্ডার ডা. আহমেদুল হক কিরন। ফরিদপুর জোনাল সভাপতি ফাল্গুনী আলম কি স্পিকার হিসেবে প্রথম ও দ্বিতীয় বর্ষের জন্য ইন্টারএ্যাকটিভ সেশন দিয়ে শুরু করেন। এরপরই, অনুষ্ঠানের আয়োজকদের পক্ষ থেকে, জোনাল সেক্রেটারি আদিবা তাসনিম তার বক্তব্যে বলেন, ছয় দিনের চেস্টায় এই আয়োজন সম্ভব হয়েছে। তাই আয়োজক এবং অংশগ্রহনকারী সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।

চিকিৎসক এবং উদ্যোক্তা (Medical Entrepreneurship) বিষয়ে অনুপ্রেরনামূলক সেশন পরিচালনা করেন, সিমুড, সিমুড ইভেন্টস ও ডক্টরস বেক এর ম্যানেজিং ডিরেক্টর ডা. জাহিদুর রশিদ সুমন। দেশে পোষ্ট গ্রাজুয়েশন এর সকল সুযোগ নিয়ে সেশন নেন বিএসএমএমইউ এর কার্ডিও-থোরাসিক সার্জারির অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ডা. হৃদয় রঞ্জন। MRCP এর পথ এবং অনুপ্রেরণা মূলক সেশন নেন ডা. মোহাম্মদ আশিকুর রহমান। ভিন্ন ধর্মী এক আয়োজন নিয়ে আসেন, ডা. মহিউদ্দিন মাজেদ চৌধুরী। প্লাব নিয়ে সাবলীল উপস্থাপনার মাধ্যমে দিক নির্দেশনা তুলে ধরেন ডা. এমিকো সুলতানা। শেষে, দেশের বাইরে স্কলারশিপ এবং উচ্চশিক্ষার সুযোগের পাথেয় নিয়ে জাহিদ হাসান এবং পাবলিক হেলথ এ ক্যারিয়ার নিয়ে ডা. রাজিব বিশ্বাস, মূল দিক গুলো তুলে ধরেন।

কার্নিভালের শেষ আয়োজন ছিল ম্যাজেসটিক বিডি এর সৌজন্যে র‍্যাফেল ড্র এবং বিডিইএমআর এর কার্নিভাল হেলথ কুইজ। র‍্যাফেল ড্র এর প্রথম পুরস্কার ছিল লিটম্যান স্টেথোস্কোপ এবং হেলথের আকর্ষনীয় পুরস্কার সহ সর্বমোট ১২ টি পুরস্কার ছিল। শেষে, বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন, আমন্ত্রিত অতিথিরা এবং ফটোসেশন করেন।

জোনাল সভাপতি ফাল্গুনী আলমের আয়োজনের সাথে যুক্ত সকলকে ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে কার্নিভালের পর্দা নামে।
ক্যারিয়ার কার্নিভালের পুরো অনুষ্ঠানের উপস্থাপনায় ছিলেন, ফমেক এর প্ল্যাক্টিভিস্ট তৌকির তানজিম ও DAMC এর প্ল্যাক্টিভিস্ট আঁকা। অনুষ্ঠান পরিচালনার দায়িত্বে ছিলেন ওয়াকিফ উল আলম আকাশ, এক্টিভিস্ট হাসনাত মুহাম্মদ, সালেহা খাতুন ঋতু, মেহেদী হাসান শাওন, আশিক, শুভ সহ অনেকে।
সহ-আয়োজক হিসেবে অংশ গ্রহন করেছে, মেডিসিন ক্লাব ফমেক ইউনিট, প্রতীতি, অ্যামিটি, সন্ধানী ফমেক ইউনিট, ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন ব্লাড ডোনেশন ক্লাব, ফ্লিম এন্ড মিউজিক সোস্যাইটি।
৯ম প্ল্যাটফর্ম ক্যারিয়ার কার্নিভাল স্পন্সর করেছে, সেন্টার ফর মেডিকেল আল্ট্রাসাউন্ড এন্ড ডপলার (সিমুড)। মিডিয়া পার্টনার হিসেবে ক্যারিয়ার উৎসবের প্রতিটি মূহুর্ত ‘সিমুড ইভেন্টস’ ধারন করেছে।

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ ৯ম প্ল্যাটফর্ম ক্যারিয়ার কার্নিভাল, ক্যারিয়ার সেমিনার, ডায়াবেটিক অ্যাসোসিয়েশন মেডিকেল কলেজ, প্ল্যাটফর্ম ফরিদপুর জোন, ফরিদপুর মেডিকেল কলেজ,

পাঠকদের মন্তব্যঃ ( 1)

  1. Ali says:

    Dear Doctor Sir / Madam,
    Please Call us for
    ORIGINAL LITTMANN Stethoscope by 3M / USA
    & it’s ENGRAVING BY your NAME…

    Sultan/Globex
    01719513589




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
Advertisement
.