রমযানে ডায়াবেটিস ও হৃদরোগীর করণীয় নিয়ে মত বিনিময় সভা

আগামী ৩ জুন সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ঢাকার মৌচাকে অবস্থিত ডাঃ সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে রমযানে ডায়াবেটিস ও হৃদরোগীর করণীয় নিয়ে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হবে। এছাড়া এ দিন সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত বিনামূল্যের রক্তের সুগার পরীক্ষা করা হবে। এ মতবিনিময় সভায় পরামর্শ দিবেন ডাঃ নওশের আজিজুল হক, সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান এন্ড্রোক্রাইনোলজি বিভাগ, ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং ডাঃ কামাল পাশা, চীফ কনসাল্ট্যান্ট, ক্লিনিকার এন্ড ইন্টারভেনশনাল কার্ডিওলজি, ডাঃ সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল লিঃ।

এ মতবিনিময় সভায় আলোচনা করা হবে নিচের বিষয়গুলো নিয়ে:

– হৃদরোগীদের রমযানে করনীয় ও চিকিৎসা

– ডায়াবেটিস রোগী কি রোযা রাখতে পারবে?

– রমযানে ইনসুলিনের ডোজ কি হবে?

– রোযাদার ঔষধ কখন খাবে?

– রোযা রাখা অবস্থায় রক্তের সুগার পরীক্ষা করা যাবে কি?

– রমযানে ডায়াবেটিস রোগীর খাবার ও অন্যান্য করনীয়

FB_IMG_1464631513841
আপনি যদি এ মত বিনিময় সভায় অংশগ্রহণ করতে চান তাহলে এখনি আপনার নামটি রেজিস্টার করুন। রেজিস্ট্রেশনের জন্য ০১৯৬৯-৬১০৪০৮, ০১৯২৭-৩৩৩০০০ এই দুইটি নাম্বারে যোগাযোগ করুন। এই অনুষ্ঠানের অনলাইন পার্টনার হিসেবে রয়েছে,  চিকিৎসক ও চিকিৎসা শিক্ষার্থীদের সবচেয়ে বড় গ্রুপ “প্ল্যাটফর্ম”।

পরিমার্জনায়: বনফুল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

যশোর মেডিকেলে ডাক্তারের উপর হামলার প্রতিবাদে কর্মবিরতি

Wed Jun 1 , 2016
যশোর মেডিকেল কলেজ হাসপাতালের করোনারী কেয়ার ইউনিটে কর্তব্যরত এক ডাক্তারকে মারপিট করেছে রোগীর স্বজন পরিচয়দানকারী সংঘবদ্ধ একটি দুর্বৃত্ত্বচক্র। চিকিৎসা অবহেলায় রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ তুলে গতকাল সকালে এ ঘটনা ঘটানো হয়েছে। সহকর্মীর উপর হামলার ঘটনায় ক্ষুব্ধ হয়ে হাসপাতালের অন্য ডাক্তার, নার্স ও স্বাস্থ্যসেবীরা কর্ম বিরতি ও বিক্ষোভ করেছে। এতে […]

সাম্প্রতিক পোষ্ট