• ইভেন্ট নিউজ

August 22, 2015 8:52 pm

প্রকাশকঃ

জাতির জনক এবং হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম প্রয়াণ দিবস উপলক্ষে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল আয়োজন করে সাত দিন ব্যাপি “বিশেষ সেবা সপ্তাহ-২০১৫”। বঙ্গবন্ধুর আর্দশকে প্রাণে ধারণ করে এবং সকল মানুষের মাঝে সেবাকে পৌছে দেওয়ার প্রয়াস নিয়ে শুরু হয় এই সেবা সপ্তাহ । এই সেবা সপ্তাহের মূল প্রতিপাদ্য ছিল “শোক পরিণত হোক শক্তি ও সেবায়”।
11883219_10206631763248853_1718391323_o
বিশেষ সেবা সপ্তাহ ২০১৫ এর উদ্বোধক এবং প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রী মোঃ নাসিম। তিনি তার বক্তব্যে বলেন, “বঙ্গবন্ধু ছিলেন মানবসেবাকর্মে নিয়োজিত একজন মহত প্রাণ, ছিলেন গণমানুষের এবং আর্দশের সেবক”। তার ঐতিহ্য এবং মহাত্মাকে মনে লালন করে মানবসেবায় নিয়োজিত হবার আহ্বান জানান। তিনি আশা ব্যক্ত করেন যে চিকিতসক এবং সেবাকর্মীরা শুধু এক সপ্তাহ না, বছরের প্রতিটি দিন নিরলস এবং নিঃস্বার্থ ভাবে রোগীদের সেবা করবেন। এরপর তিনি বিশেষ সেবা সপ্তাহ ২০১৫ এর উদ্বোধন ঘোষনা করেন এবং চিকিতসকদের মাঝে অপ্রণ বিতরণ করেন। এছাড়া আরো বক্তব্য রাখেন বিএমএ এর সভাপতি অধ্যাপক ডাঃ মাহমুদ হাসান। অনুষ্ঠানটির পরিচালনায় ছিলেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন এর সাংগঠনিক সম্পাদক, স্বাধীনতা চিকিতসক পরিষদের স্বাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল এর মাননীয় পরিচালক এবং শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের রেসপিটেরি মেডিসিনের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ উত্তম কুমার বড়ুয়া। এছাড়া উপস্থিত ছিলেন শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের মাননীয় অধ্যক্ষ অধ্যাপক ডাঃ এবিএম মাকসুদুল আলম, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল এর শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ডাঃ মামুন মোর্শেদ,বাংলাদেশ ডেন্টাল সোসাইটির মহাসচিব এবং শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটের প্রধান ডাঃ হুমায়ুন কবির বুলবুল, বাংলাদেশ ছাত্রলীগ ও শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি ডাঃ বুলেট সেন, বাংলাদেশ ছাত্রলীগ, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ডাঃ কাজী মাহবুব, বাংলাদেশ ছাত্রলীগ, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের সভাপতি আনিসুর রহমান আনিস, বাংলাদেশ ছাত্রলীগ, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের সাধারণ সম্পাদক ডাঃ শাহরিয়ার হোসেন শান্ত, ইন্টার্নী চিকিতসক পরিষদ, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের সভাপতি ডাঃ শাহনেওয়াজ সোহান এবং ইন্টার্নী চিকিতসক পরিষদের শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের সাধারণ সম্পাদক ডাঃ মোস্তাফিজুর রহমান রুপম।
11881423_10206631763688864_794244366_o
বিশেষ সেবা সপ্তাহ ২০১৫ এ স্বেচ্ছায় রক্তদান কর্মসুচী এবং রক্তদানে উদ্বুদ্ধকরণ কর্মসুচী আয়োজন করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের ব্লাড ট্রান্সফিউশন বিভাগ এবং সহযোগিতা ও বিশেষ তত্ত্বাবধানে ছিল সন্ধানী, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ইউনিট। সন্ধানী, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ইউনিট কার্যকরী পরিষদ ২০১৫-১৬ এর সভাপতি মোঃ এনায়েত উল্লাহ এবং সাধারণ সম্পাদক মুহাম্মদ মেহেদী হাসান জানান, সকলের সহযোগিতায় অত্যন্ত সুষ্ঠুভাবে সম্পন্ন হয় এই কর্মসুচীটি। এতে ২৩ ব্যাগ রক্ত সংগ্রহ করা হয় এবং ২৭৩টি ব্লাড গ্রুপিং করা হয়।
11882142_10206631763448858_750736090_o
এছাড়া, উল্লেখ্যযোগ্য কর্মসুচীর মধ্যে ছিল হাসিমুখে সেবাপ্রদান, বিশেষ পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান, সহায়তা কেন্দ্র(হেল্প ডেস্ক) এবং সচেনতা বৃদ্ধির লক্ষ্যে বিশেষ স্বাস্থ্যশিক্ষা সেবা কর্মসূচী।

সংবাদ দাতা: মেহেদী হাসান পুলক
পরিমার্জনা: বনফুল

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ চিকিৎসা, বিডিনিউজ,

পাঠকদের মন্তব্যঃ ( 1)




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
.