রোগীর পরিজনদের হামলায় আত্নরক্ষার জন্য ভারতে ডাক্তাররা মার্শাল আর্টে ব্ল্যাকবেল্ট

রোগীর পরিজনদের হামলায় আত্নরক্ষার জন্য ভারতে ডাক্তাররা মার্শাল আর্টে ব্ল্যাকবেল্ট

সরকারি হাসপাতালে রোগীর পরিজনদের রোষের শিকার অনেক সময়ই হতে হয় ডাক্তারদের। বিশেষ করে জুনিয়র ডাক্তাররাই এই পরিস্থিতির মুখে পড়েন। নিজেদের নিরপত্তার দাবিতে বহুবার কর্মবিরতিতে গিয়েছেন কলকাতার বিভিন্ন সরকারি হাসপাতালে জুনিয়র ডাক্তাররা। এবার একটু অন্য পথে হাঁটলেন নীলরতন সরকার মেডিক্যাল কলেজের ডাক্তাররা।

হাসপাতালের উদ্যোগে এখানে জুনিয়র ডাক্তারদের তাইকোন্ডোর প্রশিক্ষণ দেওয়া হয়। শিগগিরই প্রথম ব্যাচের তাইকোন্ডো ব্ল্যাকবেল্ট ব্যাচ বেরোবে। দেশের মধ্যে এনআরএস-ই প্রথম হাসপাতাল যারা ডাক্তারদের মার্শাল আর্টে প্রশিক্ষণ দিল। যে ছয় জন ডাক্তার ব্ল্যাকবেল্ট হতে চলেছেন, তাঁরা হলেন – প্রীতম রহমান, ঋতুপর্ণা মুখোপাধ্যায়, তউসিফ মির্জা, কৌশিকি রামান, ইন্দ্রায়ুধ বন্দ্যোপাধ্যায় এবং আকাশ মণ্ডল।

ব্ল্যাকবেল্ট ডাক্তাররা তাইকোন্ডোর প্রশিক্ষণের ফলে শুধুমাত্র আত্মরক্ষা নয়, সরকারি হাসপাতালে একসঙ্গে প্রচুর সংখ্যক রোগী দেখার যে স্ট্রেস তাও কমবে বলে আশা করছে কর্তৃপক্ষ। মানসিক জোর বাড়ায় হাসপাতালে জটিল পরিস্থিতির মোকাবিলা করাও সহজ হবে।

নিউজ/এইসময়

ওয়েব টিম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

গরীবের হার্ট এ্যাটাক এবং তার চিকিৎসা

Sat Mar 16 , 2019
গরীবের হার্ট এ্যাটাক এবং তার চিকিৎসা লিখেছেন- হৃদরোগ বিশেষজ্ঞ ডা. মাহবুবর রহমান সিনিয়র কনসালট্যান্ট, ইন্টারভেনশনাল কার্ডিওলজিস্ট পৃথিবীতে এখন পর্যন্ত মৃত্যুর এক নম্বর কারণ হল হার্ট এ্যাটাক। এর ভয়াবহতা শুধু সর্বোচ্চ সংখ্যায় নয়, বরং অবিশ্বাস্য দ্রুততায় মূল্যবান জীবনকে কেড়ে নেওয়ার মধ্যেও। মৃত্যুর দ্বিতীয় সর্বোচ্চ কারণ হল ক্যান্সার। কিন্তু ক্যান্সারের উপসর্গ ধীরলয়ে […]

সাম্প্রতিক পোষ্ট