• ইভেন্ট নিউজ

November 15, 2018 12:53 am

প্রকাশকঃ

১৪ই নভেম্বর ‘বিশ্ব ডায়াবেটিস দিবস’। ‘ডায়াবেটিস প্রতিটি পরিবারের উদ্বেগ’ এই প্রতিপাদ্য সামনে রেখে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উদ্যোগে সারাদেশব্যাপী নানা কর্মসূচীর মাধ্যমে পালিত হয়েছে ‘বিশ্ব ডায়াবেটিস দিবস ২০১৮’ । মেডিকেল ও ডেন্টাল শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন “মেডিসিন ক্লাব” সারা দেশব্যাপী তাদের সকল ইউনিট সমুহে একযোগে ডায়াবেটিস সচেতনতা লিফলেট বিতরণ, ডায়াবেটিস সচেতনতা সেমিনার ও র‍্যালীর আয়োজন করে। মেডিসিন ক্লাব কেন্দ্রীয় পরিষদের উদ্যোগে শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ ইউনিট, ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ ইউনিট, গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ ইউনিট, রংপুর মেডিকেল কলেজ ইউনিট, রাজশাহী মেডিকেল কলেজ ইউনিট, কক্সবাজার মেডিকেল কলেজ ইউনট, শহীদ এম. মনসুর আলী মেডিকেল কলেজ ইউনিট, ফরিদপুর মেডিকেল কলেজ ইউনিট, মুগদা মেডিকেল সহ অন্যান্য ইউনিট সমুহে জনসাধারণের মাঝে ডায়াবেটিস নিয়ে সচেতনতামূলক লিফলেট ও র‍্যালীর আয়োজন করা হয়।
মেডিসিন ক্লাব কেন্দ্রীয় পরিষদ ২০১৮-১৯ এর উদ্যোগে মুগদা মেডিকেল কলেজে একটি সায়েন্টিফিক সেমিনারের আয়োজন করা হয় । সেখানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মেডিকেল কলেজের মেডিসিন ও এন্ডোক্রাইনোলোজি বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ ইন্দ্রজিত প্রসাদ ।

উলেখ্য ডায়াবেটিস হচ্ছে অগ্ন্যাশয় কতৃক নিঃসৃত ইন্সুলিন নামক হরমোনের জটিলতা বিষয়ক রোগ। রোগটি সম্পুর্ণ দূর করা না গেলেও একটু সচেতনতা ও নিয়ন্ত্রিত জীবনযাপনই পারে এই রোগ থেকে সুস্থ রাখতে ।

লেখক :
মাহফুজ অন্তর
গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ(তৃতীয় বর্ষ)

প্ল্যাটফর্ম ফিচার রাইটার :
নূর ই আফসানা
মুগদা মেডিকেল কলেজ (চতুর্থ বর্ষ )

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ ২০১৮, বিশ্ব ডায়াবেটিস দিবস, মুগদা মেডিকেল কলেজে, মেডিসিন ক্লাব,

পাঠকদের মন্তব্যঃ ( 0)




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
Advertisement
.