মুগদা মেডিকেল কলেজে অনুষ্ঠিত হয়েছে “International Advanced Surgical Workshop 2018”

“steps toward better surgical care ” এই স্লোগানকে সামনে রেখে গত ১৯ সেপ্টেম্বর , মুগদা মেডিকেল কলেজে অনুষ্ঠিত হলো International Advanced surgical workshop 2018.

সারাবাংলাদেশ থেকে আগত সার্জনদের পদচারনায় মুগদা মেডিকেলের ক্যাম্পাস ছিলো মুখরিত। Society of Surgeon of Bangladesh আয়োজিত এই ওয়ার্কশপে উপস্থিত ছিলেন International Society of University of colon & rectal surgery এর Director general Dr.Narimantas, vice president Dr.Richardo Escalante & Secretary general Dr.Joseph nuno এবং Dr.Arun Rojanasakul যিনি LIFT (ligation of intersphincteric fistula tract) পদ্ধতির উদ্ভাবক।বিশ্বনন্দিত এই সার্জনগন তাদের জ্ঞান শেয়ার করে আমাদের দেশী সার্জনের কাছে এবং মুগদা মেডিকেল কলেজের অপারেশন থিয়েটারে তারা সার্জারি কাজ সম্পাদন করে এবং তা লাইভ সার্জনদের সামনে উপস্থাপন করেন।বিকালে অনুষ্ঠানে উপস্থিত হন মুগদা মেডিকেলের প্রিন্সিপাল শাহ গোলাম নবী তুহিন স্যার,স্বাচিপের মহাসচিব এম এ আজিজ ও ঢাকা-৯ আসনের এমপি সাবের হোসেন চৌধুরি উপস্থিত হয়ে অতিথিদের হাতে বাংলাদেশের সাংস্কৃতি ফুটিয়ে তুলে এমন কিছু উপহার প্রদান করে।দিনব্যাপী ওয়ার্কশপ,সায়েন্টিফিক প্রেসেন্টেশন এর পর সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানের পর্দা নামে।
দেশি বিদেশী সার্জনদের পদচারনায় এবং তাদের মধ্যে জ্ঞান বিতরন এর মাধ্যমে চিকিৎসা বিজ্ঞানের এক নতুন দিক উন্মোচিত হবে।

 

 

 

প্ল্যাটফর্ম ফিচার রাইটার :
সাদিকুর রাহমান সাদাব
মুমেক -০২

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

রক্তের "ফুল"!

Sun Sep 23 , 2018
ডা. আশরাফুল হক ট্রান্সফিউশন মেডিসিন স্পেশালিস্ট Cord blood banking 3 নিকটাত্মীয়ের বাচ্চা হবার সংবাদে গিয়ে ভালো মন্দ দেখে শুনে ফিরে আসার সময় নাভিদের মনে খচখচ করতে লাগলো। তার নিজের বাচ্চার চিকিৎসা নিয়ে আলাপের সময় ডাক্তার সাহেব এক অভিনব চিকিৎসা পদ্ধতির কথা বলেছিলেন। অভিনব, কারণ নাভিদ আগে কখনো এমন চিকিৎসার কথা […]

ব্রেকিং নিউজ

Platform of Medical & Dental Society

Platform is a non-profit voluntary group of Bangladeshi doctors, medical and dental students, working to preserve doctors right and help them about career and other sectors by bringing out the positives, prospects & opportunities regarding health sector. It is a voluntary effort to build a positive Bangladesh by improving our health sector and motivating the doctors through positive thinking and doing. Platform started its journey on September 26, 2013.

Organization portfolio:
Click here for details
Platform Logo