ElSEVIER এর সহযোগীতায় PLATFORM এবং AMSA, বাংলাদেশ এর আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে MEDIQUIZ

নিউজটি শেয়ার করুন

বিশ্বখ্যাত মেডিকেল টেক্সটবুক প্রকাশনী সংস্থা Elsevier এর সহযোগীতায় প্ল্যাটফর্ম এবং এশিয়ান মেডিকেল স্টুডেন্ট অ্যাসোসিয়েশন, বাংলাদেশ এর আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছেমেডিকেল জেনারেল নলেজ কুইজ। প্ল্যাটফর্মের প্রতিষ্ঠা বার্ষিকী এবং পত্রিকার ৫ম সংখ্যার মোড়ক উন্মোচনকে সামনে রেখে এই আয়োজন করা হয়েছে। বিজয়ীদের জন্য উপহার থাকছে Elsevier, প্ল্যাটফর্ম এবং এশিয়ান মেডিকেল স্টুডেন্ট অ্যাসোসিয়েশন এর পক্ষ থেকে।


বাংলাদেশী যেকোন মেডিকেল এবং ডেন্টাল শিক্ষার্থী (১ম থেকে ৫ম বর্ষ) কুইজে অংশ নিতে পারবেন। মোট দু’ধরণের কুইজ হবে।


১. চ্যাম্পিয়নশীপ কুইজ ২. অনলাইন কুইজ।


চ্যাম্পিয়নশীপ কুইজের নিয়মাবলীঃ

চ্যাম্পিয়নশীপ কুইজের জন্য ৩ অথবা ২ সদস্যের একটি টিম গঠন করতে হবে। এই টিম ঢাকায় সরাসরি লিখিত এবং MCQ পরীক্ষা দেবার মাধ্যমে কনটেস্ট করবে অন্যন্য টিমের সাথে। চ্যাম্পিয়নশীপ কুইজে অনলাইনে নয় বরং অনুষ্ঠিত হবে প্ল্যাটফর্ম প্রতিষ্ঠা বার্ষিকীর মূল অনুষ্ঠানে। সম্ভাব্য তারিখ: ১লা অক্টোবর ২০১৫, বেলা ২টা, পাবলিক লাইব্রেরী অডিটরিয়াম, শাহবাগ ঢাকা। কুইজে অংশ নেবার জন্য ১০০ টাকা দিয়ে টিমের জন্য নিবন্ধন করে নিতে হবে। নিবন্ধনের শেষ সময়: ২৮ শে সেপ্টেম্বর ২০১৫। কুইজে বিজয়ী এবং রানার্সআপ দলের জন্য থাকছে পুরষ্কার। Elsevier এর উপহারের পাশাপাশি বিজয়ী দলের জন্য থাকছে ট্রফি, AMSA এর ফ্রি মেম্বারশীপ এবং রানার্সআপ দলের জন্য থাকছে গিফট হ্যাম্পার, AMSA বুকলেট। সকল অংশগ্রহণকারীর জন্য থাকছে Elsevier এর সার্টিফিকেট। [দ্রষ্টব্য: অংশগ্রহণকারী দলের যাতায়াত বা আবাসন খরচ নিজ নিজ বহণ করতে হবে]
এই কুইজের শুরুতে অংশগ্রহণকারী সকল দল লিখিত পরীক্ষায় অংশ নেবে। এর মধ্য থেকে সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত 6 টি দল স্টেজে ফাইনাল খেলতে যাবে। সেখানে থেকে বিজয়ী এবং রানার্সআপ বাছাই করা হবে। বাংলাদেশী যেকোন মেডিকেল এবং ডেন্টাল শিক্ষার্থী (১ম থেকে ৫ম বর্ষ) কুইজে অংশ নিতে পারবেন।


মেডিকুইজঃ প্ল্যাটফর্ম AMSA এর আয়োজনে মেডিকেল কুইজ অনলাইন/অফলাইন প্ল্যাটফর্ম Platformঅনলাইন কুইজের নিয়মাবলীঃ
অনলাইনে মোট ৩০ টি প্রশ্নে ৬০ নম্বরের MCQ পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিটি প্রশ্ন ২ নম্বরের। প্রতি ভুল উত্তরের জন্য ০.৫০ নম্বর কাটা যাবে। কুইজের সময় হবে ৩০ মিনিট। বাংলাদেশী যেকোন মেডিকেল এবং ডেন্টাল শিক্ষার্থী (১ম থেকে ৫মবর্ষ) কুইজে অংশ নিতে পারবেন। পরবর্তীতে জানানো তারিখ অনুসারে তারা নিজ নিজ পিসি/ল্যাপটপ/মোবাইল থেকে নির্দিষ্ট url ফলো করে কুইজে অংশ নেবেন। অনলাইন কুইজে অংশ নিতে কোন ফিস লাগবেনা। প্রথম ৫ জন বিজয়ীর জন্য থাকবে টেক্সটবুক, গিফট হ্যাম্পার, AMSA এর ওয়েলকাম বুকলেট, AMSA এর ফ্রি মেম্বারশীপ এবং Elsevier এর সার্টিফিকেট। ৬ষ্ট থেকে ১০ম স্থান অধিকারীদের জন্য থাকছে AMSA এর বুকলেট, AMSA এর ফ্রি মেম্বারশীপ এবং Elsevier এর সার্টিফিকেট।


কুইজের সিলেবাসঃ
Medical history
Medical personnel
Public health and achievement
Tropical infection
Invention/discovery related to medical science
Lifestyle
Basic medical sciences (anatomy, physiology, pathology, microbiology)

11990552_1149628121717615_1552755326317393351_n
রেজিস্ট্রেশন লিংকঃ
https://docs.google.com/forms/d/1TFF_YKxkJmx7JNFf7pZS3gJ_kHrgCbVE_h2PqR4WXP4/viewform

Ishrat Jahan Mouri

Institution : University dental college Working as feature writer bdnews24.com Memeber at DOridro charity foundation

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

"বিসিএস(স্বাস্থ্য) ক্যাডার নিয়ে কিছু ভাবনা"

Fri Sep 18 , 2015
বিসিএস(স্বাস্থ্য) পরীক্ষায় পাশ করে ডাক্তাররা সরকারি চাকুরীতে নিয়োজিত হয়। তারপর এক একজন এক একদিকে চলে যায়। কেউ কাঙ্খিত বিষয়ে পোস্টগ্রাজুয়েশন করতে পারে, কেউ পারে না। এ ক্যাডারটি অনেক বড়। তাই এ ক্যাডারের ম্যানেজমেন্টও বেশ কঠিন। বিসিএস(স্বাস্থ্য) ক্যাডারটিকে ভেঙ্গে ক্লিনিক্যাল, মেডিকেল এডুকেশন এবং মেডিকেল এডমিনিস্ট্রেশন এই তিন ভাগে ভাগ করে ফেলা […]

Platform of Medical & Dental Society

Platform is a non-profit voluntary group of Bangladeshi doctors, medical and dental students, working to preserve doctors right and help them about career and other sectors by bringing out the positives, prospects & opportunities regarding health sector. It is a voluntary effort to build a positive Bangladesh by improving our health sector and motivating the doctors through positive thinking and doing. Platform started its journey on September 26, 2013.

Organization portfolio:
Click here for details
Platform Logo