বারডেমে চিকিৎসকদের অবস্থান কর্মসূচির অষ্টমদিনেও সুরাহা মিলছে না

প্ল্যাটফর্ম নিউজ, ৫ জুলাই ২০২০, রবিবার

বারডেম জেনারেল হাসপাতালে চিকিৎসকদের চাকরির সুরক্ষা নিশ্চিত না করায় চলমান অবস্থান কর্মসূচি আজ অষ্টম দিনে গড়ালো। অথচ আজ পর্যন্ত এর কোনো সমাধান হয় নি, দেওয়া হয় নি কোনো ধরনের আশ্বাস।


চিকিৎসকরা বলছেন, আমাদের কোনো ধরনের আশ্বাস না দিলে আমরা অবস্থান কর্মসূচি থেকে সরবো না। আমরা অবস্থান কর্মসূচি গ্রহণ করলেও রোগীদের কোনো সমস্যা হচ্ছে না।

বারডেম জেনারেল হাসপাতালে চিকিৎসকদের চাকরির সুরক্ষা নিশ্চিত না করায় গত ২৮ জুন, ২০২০ (রবিবার) থেকে চিকিৎসকেরা হাসপাতালে অবস্থান কর্মসূচি পালন করছেন। এ বিষয়ে বারডেম জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার, মেডিকেল অফিসার এবং সহকারী রেজিস্ট্রারবৃন্দের পক্ষ থেকে হাসপাতালের মহাপরিচালক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

স্মারকলিপিতে চিকিৎসকেরা জানান,

কোভিড-১৯ মহামারীতে হাসপাতাল থেকে ব্যক্তিগত সুরক্ষা সামগ্রীর অপ্রতুলতা থাকা সত্ত্বেও চিকিৎসকেরা নিরলসভাবে রোগীর সেবা দিয়ে যাচ্ছেন। বারবার মৌখিক ও লিখিতভাবে সুরক্ষা সামগ্রীর জন্য আবেদন করা হলেও কর্তৃপক্ষ গ্রাহ্য করে নি। হাসপাতালের স্থায়ী-অস্থায়ী সকল চিকিৎসকই রোগীদের সেবা দিয়েছেন এই মহামারিতে। কিন্তু অস্থায়ী পোস্টে থাকা রেসিডেন্ট মেডিকেল অফিসার, মেডিকেল অফিসার ও সহকারী রেজিস্ট্রারবৃন্দকে স্বীকার করতে হয়েছে বিশাল বেতন বৈষম্য। উপরন্তু হাসপাতাল থেকে পিপিই এর অপ্রতুলতা থাকায় নিজ অর্থে পিপিই সংগ্রহ করে রোগীর সেবা দিয়ে গিয়েছেন তারা। তারপরেও হাসপাতাল থেকে চিকিৎসকদের বেতন দেয়া হয় নি, ইদ বোনাস কর্তন করা হয়েছে, বৈশাখী ভাতা কর্তন করা হয়েছে। যেই বেতন-বোনাস গত বছরও ঠিক ছিল, তা এই মহামারীর সময়ে বাতিল করে দেয়া চিকিৎসক ও চিকিৎসকদের পরিবারের উপর এক অসহনীয় চাপ।

মৃত্যু ঝু্ঁকি নিয়ে যেসকল চিকিৎসক স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছেন শ্রদ্ধার সঙ্গে সম্মানের আসন দিচ্ছে যেখানে সমগ্র বিশ্ব, সেখানে আমাদের দেশে কেন চিকিৎসকরা ন্যায্য অধিকারটুকু পাচ্ছেন না?

Anisur Riad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

অর্জনকে ধারণ করতে শিখুন, উৎসাহ দিন, উৎযাপন করুন-ডা. জাহিদুর রহমান

Sun Jul 5 , 2020
প্ল্যাটফর্ম নিউজ, রবিবার, ৫ জুলাই ২০২০ ডা. জাহিদুর রহমান ভাইরোলজিস্ট, সহকারী অধ্যাপক, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ বিশ্ব স্বাস্থ্য সংস্থার ২ জুলাইয়ের আপডেট অনুযায়ী বর্তমানে করোনাভাইরাস(কোভিড-১৯) এর বিরুদ্ধে মোট ১৪৭ টি ভ্যাক্সিন ডেভেলপমেন্টের কাজ চলছে। এদের মধ্যে ১৮ টি ক্লিনিক্যাল ট্রায়াল এবং বাকি ১২৯ টি প্রি-ক্লিনিক্যাল ট্রায়ালের পর্যায়ে আছে। একটি ভ্যাক্সিন […]

সাম্প্রতিক পোষ্ট