• ইভেন্ট নিউজ

September 29, 2018 10:51 pm

প্রকাশকঃ

স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত এবং প্ল্যাটফর্মের সার্বিক সহায়তায় ‘বিশ্ব জলাতংক দিবস-২০১৮’ উপলক্ষে ফরিদপুর মেডিকেল কলেজে র‍্যালি এবং সেমিনার আয়োজিত হয়েছে।

সকাল সাড়ে নয়টায় কলেজ প্রাঙ্গন থেকে র‍্যালি শুরু হয়। র‍্যালি শেষে কলেজ গ্যালারিতে সায়েন্টেফিক সেমিনারের আয়োজন করা হয়।

র‍্যালি ও সেমিনারে উপস্থিত ছিলেন কলেজের সম্মানিত অধ্যক্ষ অধ্যাপক ডাঃ খবীরুল ইসলাম খবীর।

সেমিনারের সময় মঞ্চে আরও আসন গ্রহন করেন, সার্জারি বিভাগের ইউনিট দুই এর প্রধান, অধ্যাপক ডা. মিজানুর রহমান, প্যাথোলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. সৈয়দ গোলাম কিবরিয়া, গাইনি ও অবস বিভাগের ইউনিট দুই প্রধান অধ্যাপক ডা. জেবুন্নেছা পারভীন, কমিনিউটি মেডিসিন বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ডা. রফিকুল ইসলাম, এস.এম ইমরান আলী, মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ডা. রিপন বড়ুয়া।

এছাড়াও, সেমিনারে উপস্থিত ছিলেন, সকল বিভাগের শিক্ষক শিক্ষিকা বৃন্ধ এবং সকল ব্যাচের শিক্ষার্থীরা।


সেমিনারের শুরুতে প্ল্যাটফর্ম নিয়ে সংক্ষিপ্ত বক্তব্য তুলে ধরেন, প্ল্যাটফর্ম কেন্দ্রীয় পরিষদের সভাপতি, ডা. নিলয় শুভ।

উক্ত বৈজ্ঞানিক সেমিনারে, জলাতংক নিয়ে সচেতনতামূলক স্লাইড প্রেজেন্টেশন করেন কমউনিটি মেডিসন বিভাগে প্রধান ও অ্যাসোসিয়েট প্রফেসর ডাঃ রফিকুল ইসলাম এবং মাইক্রোবায়োলজি ডিপার্টেমেন্ট প্রধান ও অ্যাসোসিয়েট প্রফেসর ডাঃ রিপন বড়ুয়া।


ডা. রফিকুল ইসলাম, র‍্যাবিসের এপিডেমিওলজি এবং বাংলাদেশে র‍্যাবিসের প্রেক্ষাপট বিস্তারিতভাবে তুলে ধরেন। ডা. রিপন বড়ুয়া, র‍্যাবিসের ভাইরোলজি এবং আনুষঙ্গিক বিষয় নিয়ে আলোচনা করেন।

এছাড়া জলাতংক নিয়ে সচেতনতামূলক বক্তব্য রাখেন কমিউনিটি মেডিসিন বিভাগের শিক্ষক ডাঃ এস এম ইমরান আলী স্যার।

সবশেষে অধ্যক্ষ অধ্যাপক ডা. খবীরুল ইসলাম খবীর এর সমাপনী বক্তব্যের মাধ্যমে সেমিনার সমাপ্ত ঘোষনা করা হয়৷ সেমিনার শেষে, সিগনেচার ব্যানারে সাইন করেন, উপস্থিত শিক্ষক শিক্ষিকা মন্ডলী এবং ছাত্র ছাত্রী বৃন্দ। তারপর, জনসচেতনতা মূলক একটি কার্যক্রম পরিচালনা করা হয়।

পুরো অনুষ্ঠানে উপস্থাপনায় ছিলেন ডা. রাদশি জামান বর্ন এবং প্ল্যাটফর্ম টিমের হয়ে উপস্থিত থেকে পুরো অনুষ্ঠান পরিচালনা করেন, ডা. সুমী আক্তার, ফয়সাল আব্দুল্লাহ, তৌকির তানজিম ও
আবুল হাসনাত বিন জুবায়ের।

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ faridpur medical college, ফরিদপুর মেডিকেল কলেজ, র‌্যাবিস ডে,

পাঠকদের মন্তব্যঃ ( 0)




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
Advertisement
.