দুই লক্ষ টাকার ব্যক্তিগত অনুদানে গবেষনা বৃত্তির যাত্রা শুরু

গতকাল ২০ নভেম্বর, ঢাকা শিশু হাসপাতালে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে যাত্রা শুরু করলো, “অধ্যাপক ডা. মো. মনির হোসেন রিসার্চ গ্রান্ট”।
বাংলাদেশ ইন্সটিটিউট অব চাইল্ড হেলথ এবং ঢাকা শিশু হাসপাতালের এমডি ও এফসিপিএস এর শিক্ষার্থীদের গবেষণায় উদ্বুদ্ধ করার জন্য এবং তাদের এ পথ সুগম করার উদ্দেশ্যে দুই লক্ষ টাকার “অধ্যাপক ডা. মো. মনির হোসেন রিসার্চ গ্রান্ট” প্রদান করেন উক্ত ইনস্টিটিউটের অধ্যাপক ডা. মো. মনির হোসেন। সকল শিক্ষক-শিক্ষিকা এবং একাডেমিক কাউন্সিলরের উপস্থিতিতে একাডেমিক ডিরেক্টর অধ্যাপক সফি আহমেদ মোয়াজ এবং হসপিটাল ডিরেক্টর অধ্যাপক আব্দুল আজিজ এর কাছে এই চেক হস্তান্তর করা হয়েছে।


অধ্যাপক ডা. মো. মনির হোসেন তাঁর ছাত্রাবস্থায় ১৯৯৩ সালে এমডি ভর্তি পরীক্ষায় প্রথম হওয়ার সুবাদে বাংলাদেশ ইনস্টিটিউট অব চাইল্ড হেলথ থেকে সাড়ে সাত হাজার টাকা শিক্ষাবৃত্তি পেয়েছিলেন। সেই থেকে তিনি নিজেও শিক্ষার্থীদের প্রয়োজনে তাদের পাশে দাঁড়ানোর স্বপ্ন দেখেছেন। আজ তাই এই স্বপ্ন পূরণ করতে পেরে তিনি অত্যন্ত আনন্দিত।

ভবিষ্যতে এই বৃত্তির ক্ষেত্র এবং পরিমাণ উভয়ই বৃদ্ধি পাবে বলে কথা দিয়েছেন অধ্যাপক ডা. মো. মনির হোসেন।

তথ্যসূত্র:
অধ্যাপক ডাঃ মোঃ মনির হোসেন
বাংলাদেশ ইন্সটিটিউট অব চাইল্ড হেলথ এবং ঢাকা শিশু হাসপাতাল

প্ল্যাটফর্ম ফিচার রাইটার:
সামিউন ফাতীহা
শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ, গাজীপুর

ওয়েব টিম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

স্তন ক্যান্সার বনাম থ্যালাসেমিয়া........

Tue Nov 27 , 2018
মরিতে চাহিনা আমি সুন্দরভুবনে  Autosomal Dominant VS Autosomal Recessive হলিউডের অস্কার জয়ী নায়িকা এঞ্জেলিনা জোলিকে কি পরিচয় করিয়ে দেবার প্রয়োজন আছে? সকল তরুন যুবার হার্ট থ্রব। ব্যক্তিগতভাবে আমিও তার অভিনয় প্রতিভার অন্ধ ভক্ত। এছাড়াও বহু মানবসেবামূলক কাজের সাথে তিনি সরাসরিভাবে জড়িত। অসংখ্য দাতব্য প্রতিষ্ঠানকে তিনি আর্থিক সহায়তা প্রদান করেন। সুন্দরী […]

সাম্প্রতিক পোষ্ট