ঠাকুরগাঁও জেলায় অজানা রোগে একই পরিবারের ৫ জনের মৃত্যু, অসুস্থ আরো ৫

ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গীতে গত ৯ ফেব্রুয়ারি থেকে ২৪ ফেব্রুয়ারির মধ্যে অজানা এক রোগে একই পরিবারের ৫ জনের মৃত্যু হয়েছে। অসুস্থ হয়ে পড়েছেন আরো ৫ জন। মাত্র ১৫ দিনের ব্যবধানে মৃত্যুর এ ঘটনায় এলাকায় বেশ আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

গত ৯ ফেব্রুয়ারি বালিয়াডাঙ্গী উপজেলার ধনতলা ইউনিয়নে ভান্ডারদহ মরিচপাড়া গ্রামের আবু তাহের (৫৫) মৃত্যু বরণ করেন। এরপর ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত একে একে আবু তাহেরের জামাই হাবিবুর রহমান বাবলু (৩৫), স্ত্রী হোসনেয়ারা বেগম (৪৫), দুই ছেলে ইউসুফ আলী (২৭) ও মেহেদী হাসান (২৪) একই রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। একই এলাকার আক্রান্ত আরো ৫ জন বর্তমানে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনার পরেই বালিয়াডাঙ্গী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মুখে মাস্ক ব্যবহার করাসহ আক্রান্ত এলাকায় স্কুল কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। সেই সঙ্গে আক্রান্ত এলাকার এক কিলোমিটারের মধ্যে অবাধে চলাচল না করার উপর নির্দেশনা জারি করে মাইকিং করা হয়েছে। ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে আক্রান্ত এলাকায় অবাধ চলাফেরা বন্ধে চৌকিদার নিয়োজিত করা হয়েছে এবং আক্রান্ত এলাকায় ১৫০টি মাস্ক বিতরণ করা হয়েছে।

বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফিরোজ জামান জুয়েল বলেছেন, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ডা. মোর্শেদ মাসুম বিল্লাহকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি, দ্রুত চিকিৎসা সেবা ও পরামর্শের জন্য ছয় সদস্য বিশিষ্ট একটি মেডিকেল টিম এবং কন্ট্রোল রুম খোলা হয়েছে। পাশাপাশি এ ঘটনার সঠিক কারণ নিরুপন করতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ছয় সদস্যের একটি টিম বালিয়াডাঙ্গী গিয়েছেন বলে জানান তিনি।

প্ল্যাটফর্ম ফিচার রাইটার:
সামিউন ফাতীহা
শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ, গাজীপুর

Platform

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

রাজশাহী মেডিকেল কলেজে প্রথমবারের মত স্বাস্থ্য বিষয়ক ফিল্ম ফেস্টিভ্যাল

Tue Feb 26 , 2019
রাজশাহী মেডিকেল কলেজ ফিল্ম সোসাইটি দীর্ঘ চার বছর ধরে স্বাস্থ্য বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছে। রামেকের প্রিয় শিক্ষকদের আন্তরিক সহযোগিতার কারণে এ ফিল্ম সোসাইটির পথচলা এখনো থেমে যায়নি। বিশেষ করে অধ্যক্ষ মহোদয় ডা. নওশাদ আলী স্যার এবং হেপাটোলজি বিভাগের প্রধান ডা. হারুন অর রশিদ স্যার এর সরাসরি পৃষ্ঠপোষকতায় […]

সাম্প্রতিক পোষ্ট