চলুন না ঊর্মিকে আমরা হারিয়ে যেতে না দেই,চলুন না মেয়েটাকে আমরা স্বাভাবিক জীবনে ফিরে আসতে সাহায্য করি

ডিসেম্বর আসলেই টার্ম পরীক্ষা।তার আগেই শেষ করতে হবে আইটেম, লগ বুকের কাজ। এর মধ্যে বিভিন্ন সময় ঊর্মি ২ মাস ধরে কোন না কোনভাবে অসুস্থ হয়ে পরছে। ডাক্তার এর কাছে যাওয়া হচ্ছে কখনও আবার হচ্ছে না । মাথায় টার্ম আর প্রফের চাপ। টার্ম এ পাশ না হলে আম্বার ফেব্রুয়ারি তে প্রফে বসা যাবে না।

কলেজের বেশ পরিচিত মুখ ঊর্মি। সদা হাস্যজ্জ্বল মেয়ে একটা। বড় আপুদের আদরের জুনিয়ার,জুনিয়ারদের ফেভারিট বড় আপু,শিক্ষকদের প্রিয় ছাত্রী।

.

অনেকদিন ছোট খাট অসুস্থ। এরপর ২ সপ্তাহ আগে কলেজ থেকে বাসায় ফিরে ঊর্মি ক্লান্ত, অসুস্থ হয়ে পরল বেশ। নিয়ে যাওয়া হল ল্যাবএইডে। ডাক্তার এর নির্দেশে করা হল শারীরিক পরীক্ষা নিরিক্ষা… রিপোর্ট এসেছে…

তারপর…

তারপরের সময়টা বাবা মায়ের জন্য কতটা কষ্টের সেটা বলে বুঝানো কঠিন। কারণ তাদের আদরের মেয়ে ঊর্মির শরীরে ঘাতক ক্যন্সার কঠিনভাবে বাসা বেঁধে ফেলেছে। যাকে মেডিকেলিয় ভাষায় বলছে ADRENAL CARCINOMA WITH PULMONARY METASTASIS.
আর রোগটা চলে এসেছে স্টেইজ 4 এ।

সাফেনা উইমেন্স ডেন্টাল কলেজের ৩য় বর্ষের ছাত্রী ঊর্মি। সে জানেনা তার শরীরে কত বাজে ভাবে রোগটা বেঁধে গেছে। সে জানে এই যে কেমোথেরাপি দেওয়া শুরু হয়েছে। আর কয়েক মাস চিকিৎসা করলে হয়ত ফেব্রুয়ারি তে না পারলেও আগস্ট মাসে থার্ড প্রফ দিয়ে আর এক বছর পর ফাইনাল প্রফ দিলেই সে ডাক্তার। তার চোখে একজন সফল ডেন্টাল সার্জন হওয়ার স্বপ্ন।

ঊর্মি একদম মধ্যবিত্ত পরিবার থেকে এসেছে। যা কিছু সম্বল আছে তা দিয়ে প্রাইভেট ডেন্টালে পড়ার সুযোগ হয়েছে। কিন্তু এই মুহূর্তে টাকে চিকিৎসা দেওয়ার মত এত টাকা কোথায় পাবে? বাবা মা হৈন্য হয়ে টাকা জোগাড় করছে।

এই মুহূর্তে আমাদের কি উচিত না ওকে বাঁচাতে এগিয়ে যাওয়া? ওকে এক স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার চেষ্টা করা?

ঊর্মির শারীরিক পরীক্ষার রিপোর্ট ছবি দেওয়া হয়েছে।
befunky-collage

সাথে দেওয়া হয়েছে তার বাবার ফোন নম্বর আর বিকাশ নম্বর।
আপনারা আপনাদের নিজ নিজ জায়গা থেকে যে যা পারেন কিছু অর্থ দিয়ে ওকে চলুন সাহায্য করি। সাফেনা ডেন্টাল কলেজের ছাত্রছাত্রী শিক্ষক শিক্ষিকারা ইতোমধ্যে সাহায্যের জন্য অর্থ জোগাড় করা শুরু করে দিয়েছে। আসুনা আমরাও এগিয়ে যাই।

যোগাযোগ ঃ

শাহ আলম (ঊর্মির বাবা)
ACCOUNT NO. 5771
ISLAMI BANK (কাঁচপুর শাখা)
BKASH NUMBER : 01515286977 (personal number)

Ishrat Jahan Mouri

Institution : University dental college Working as feature writer bdnews24.com Memeber at DOridro charity foundation

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

James P Grant School of Public Health, BRAC University celebrating Universal Health Coverage Day,inviting you for a rally

Fri Dec 9 , 2016
On 12 December 2012, the United Nations endorsed a resolution urging all countries to provide universal access to healthcare without financial hardship. The universal health coverage day was celebrated on 12.12.2016 for the first time,in solidarity for health for all,everywhere. As previous years,the  Centre of Excellence for Universal Health Coverage […]

সাম্প্রতিক পোষ্ট