আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজ ও হাসপাতালে পালিত হলো বিশ্ব জলাতঙ্ক দিবস’২০১৮

গত ২৮ সেপ্টেম্বর ছিল বিশ্ব জলাতন্ক দিবস।সেই সূত্র ধরে স্বাস্থ্য অধিদপ্তর এবং ‘প্ল‍্যাটফর্ম” এর উদ্যোগে আজ আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজ ও হাসপাতালে পালিত হলো বিশ্ব জলাতঙ্ক দিবস’২০১৮।এবারে দিবস টির প্রতিপাদ্য ছিল “জলাতঙ্কঃ অপরকে জানান, জীবন বাঁচান “।

দুপুর ১২ টায় একটি সেমিনারের মাধ্যমে আদ্-দ্বীনে দিবস টির সূচনা হয়।

সেমিনার টি র উদ্বোধন করেন উক্ত কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডা.আফিকুর রহমান। স্যার প্ল‍্যাটফর্মের এই রুপ আয়োজনের ভূয়ষী প্রশংসা করেন।সেমিনার টির উপস্থাপনা করেন Jarin Tasnim Stella।

প্রিন্সিপাল স্যারের পরে যথাক্রমে বক্তব‍্য দেন মাইক্রোবায়োলজি ডিপার্টমেন্ট হেড প্রফেসর আফজালুন্নেসা বিনতে লুতফর এবং কমিউনিটি মেডিসিন ডিপার্টমেন্ট হেড শিরিন আয়েশা সিদ্দিকা।

এর পরের অংশে জলাতঙ্ক সম্পর্কে একটি প্রেসেন্টেশন প্রদান করেন আদ্-দ্বীনের চতুর্থ বর্ষের ছাত্রী Sadah Hasan,Ùmà Delwar, খাদিজা দিলশাদ তারপর ডিজি হেলথ এর প্রতিনিধি ডা. নাইমুল হাসান র‍্যা

র‍্যাবিস সম্পর্কে এবং র‍্যাবিস নিয়ন্ত্রনের জন্য সরকারের পদক্ষেপ গুলো নিয়েও আলোচনা করেন।
এর পর প্রশ্নোত্তর পর্বে ছাত্রীরা ছাড়াও শিশু বিশেষজ্ঞ প্রফেসর ডা. লুতফর কবির এবং ফিজিওলজি আ‍্যসোসিয়েট প্রফেসর ডা.সাত্তার বিভিন্ন প্রশ্ন করেন।ডা. নাইমুল হাসান সেই প্রশ্ন গুলোর উত্তর দেন। সর্বশেষে প্রিন্সিপাল স‍্যার এইরকম সেমিনার যেন আদ্-দ্বীনে আরো হয় সেই আশা ব‍্যক্ত করে সেমিনার টির ইতি টানেন।
সেমিনার শেষে শুরু হয় সিগনেচার ক্যাম্পেইন।এর পরবর্তীতে শিক্ষক ও ছাত্রীদের অংশগ্রহণে একটি র‍্যালী অনুষ্ঠিত হয়। দিবসটির সমাপ্তি ঘটে হাসপাতালের বর্হিবিভাগে অনুষ্ঠিত জনসচেতনতা মূলক কার্যক্রম এর মধ্য দিয়ে।
এই অনুষ্ঠানটি সুষ্ঠ ভাবে সম্পন্ন করার জন্য আদ্-দ্বীন কর্তৃপক্ষ এবং আদ্-দ্বীন প্ল‍্যাটফর্ম টীমকে ধন‍্যবাদ।

ওয়েব টিম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

নর্থ ইস্ট মেডিকেল কলেজ, সিলেটে দিনব্যাপী কর্মসূচির মধ্যে পালিত হল বিশ্ব জলাতঙ্ক দিবস

Sat Oct 13 , 2018
স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রন শাখা, সিডিসি’র উদ্যোগে এবং চিকিৎসক ও চিকিৎসা শিক্ষার্থীদের সংগঠন “প্ল্যাটফর্ম” এর সার্বিক সহযোগিতায় ২৯ সেপ্টেম্বর,শনিবার,২০১৮ সারাদেশের প্রায় ৪৫ টা মেডিকেল ও ডেন্টাল কলেজে এক যোগে পালিত হয় ‘বিশ্ব জলাতঙ্ক দিবস’২০১৮ । এরই ধারাবাহিকতায় জলাতঙ্ক রোগ নিয়ে জনসচেতনতা গড়ে তোলার জন্য নর্থ ইস্ট মেডিকেল কলেজে “জলাতঙ্কঃ অপরকে […]

সাম্প্রতিক পোষ্ট