• ইভেন্ট নিউজ

May 7, 2017 1:19 pm

প্রকাশকঃ

বর্তমান এই বিশাল জনগোষ্ঠীর  বাংলাদেশে ঠোঁট এবং তালুকাটা রোগীর সংখ্যা শতকরা হারে অতি নগণ্য হলেও এই সংখ্যাকে উপেক্ষা করা যায় না। একজন শিশু যখন ঠোঁট কাটা বা তালুকাটা অবস্থায় জন্মগ্রহণ করে ,পরিবার থেকে শুরু করে আত্মীয়স্বজন  সবার মধ্যে একটা সংশয় কাজ করে শিশুটির ভবিষ্যৎ নিয়ে। আর এই সমস্যা  সমাধানের চেষ্টা করে যাচ্ছে রাজধানীর উত্তরায় অবস্থিত আপডেট ডেন্টাল কলেজ এন্ড হাসপাতাল।

তারই ধারাবাহিকতায় গত ১২-৩-১৭ থেকে ১৬-০৩-১৭ তারিখ পর্যন্ত ৪ দিন ব্যাপী আপডেট ডেন্টাল কলেজ এন্ড হসপিটালে হয়ে গেল ঠোঁট কাটা এবং তালু কাটা (Cleft lip and palate) রোগীদের জন্য বিনামূল্যে স্ক্রিনিং এবং চিকিৎসা (সার্জারি) ক্যাম্প।

এটি ছিল আপডেট ডেন্টাল কলেজ এন্ড হসপিটাল এর ওরাল এন্ড ম্যাক্সিলোফেসিয়াল সার্জারি ডিপার্টমেন্ট এর উদ্যোগে ৩য় ফ্রি ক্লেফট লিপ এন্ড প্যালেট ক্যাম্প।

উক্ত ক্যাম্পে কলেজের ওরাল এন্ড ম্যাক্সিলোফেসিয়াল সার্জারি ডিপার্টমেন্টের তত্ত্বাবধানে মোট ৩৯ জন ঠোঁট কাটা এবং তালু কাটা রোগীকে বিনামূল্যে চিকিৎসা (সার্জারি) সেবা প্রদান করা হয়।এর আগে ২য় ক্যাম্পে মোট ৩৪ জন শিশুর ফ্রি চিকিৎসা (সার্জারী) সেবা প্রদান করে। এর সাথে সহযোগিতা করেন দেশের এবং  সুদূর USA এর Rutgers University থেকে আগত একদল ওরাল এন্ড ম্যাক্সিলোফেসিয়াল সার্জন।received_888174074628716

received_888174081295382
Inauguration ceremony , Scientific Seminar, Scientific poster pregentation, Patient Screeing , Surgery সব কিছুর মধ্য দিয়ে ক্যাম্পটি সফলতায় রুপ নেয় । যে সকল ডাক্তারদের অক্লান্ত পরিশ্রমে ক্যাম্পটি সফল হয়েছে তারা হলেন Dr.mohammad Kamrujjaman(Assis prof & Head Oral & maxillofacial Surgery Update Dental College) , Prof.Dr.Kazi Billur Rahman (Chairman ,Oral & Maxillofacial Surgery Dept.BSMMU) ,Prof.Dr.Motiur Rahman Mollah , dr Abdullah Al Masud, dr.Md. Nadimul Hasan, prof. Dr. Shahid Aziz, Dr.Anower Sadat, Dr.Syed Atiqur Rahman এবং USA থেকে আগত সার্জন টিম ।
Md.Hafizur Rahman
Final year (6th batch)
Update Dental College and Hospital

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ

পাঠকদের মন্তব্যঃ ( 0)




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
.