শিশুবান্ধব সাজে সাজলো ঢাকা ডেন্টাল কলেজ হাসপাতালের শিশু ওয়ার্ড

1
নিউজটি শেয়ার করুন

১ নভেম্বর ২০১৯:

শিশুদের হাসপাতাল ভীতি দূর করতে রঙিন শিশুবান্ধব সাজে সাজলো ঢাকা ডেন্টাল কলেজ হাসপাতালের শিশু ওয়ার্ড।

ঢাকা ডেন্টাল কলেজের কয়েকজন শিক্ষার্থী মিলে তাদের ম্যাক্সিলোফেসিয়াল বিভাগের দেয়াল রঞ্জিত করেন। তারা তাদের দেয়ালে আঁকা ছবিগুলোতে গাছপালা, পশুপাখি এবং বিভিন্ন রকম মাছের মাধ্যমে একটা শিশুবান্ধব পরিবেশ তৈরির চেষ্টা করেছেন। তারা বিশ্বাস করেন হাসপাতালের নাম শোনামাত্র শিশুদের মনে যে ভীতি তৈরী হয় সেখানে এরকম একটা পরিবেশ তৈরীর মাধ্যমে শিশুরা হয়তো অনেকটাই স্বাচ্ছন্দ্য বোধ করবে। তাদের এই চমৎকার উদ্যোগ শিশুদের দৃষ্টি আকর্ষণে অনেকটা সক্ষম হবে।

অভিনব এই চিন্তা বাস্তবায়নে সর্বাত্মক সহায়তা করেন ওরাল এন্ড ম্যাক্সিলোফেসিয়াল সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ ইসমত আরা হায়দার লিটা, ডাঃ তারিন, ডাঃ আব্দুল্লাহ মাসুদ সহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকাবৃন্দ। তারা আশাবাদী তাদের নেয়া এই পদক্ষেপ অন্যদেরকেও অনুপ্রাণিত করবে।

স্টাফ রিপোর্টার/নাজমুন নাহার মীম

Fateeha

One thought on “শিশুবান্ধব সাজে সাজলো ঢাকা ডেন্টাল কলেজ হাসপাতালের শিশু ওয়ার্ড

  1. Actually this work is initiated by our Head of the Department Professor Dr Ismat Ara Haider Lita Madam. So all credit should goes to her and the team of the Artist. I think editor can edit and acknowledge our Professo. Thank you
    Dr AbdullahAlMasud
    Assistantprofessor
    Oral & Maxillofacial surgeryDepartment
    Dhaka Dental College
    +8801711236137

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

পায়ে হেঁটে ৬৪ জেলা ভ্রমণে ডাঃ বাবর আলী

Fri Nov 1 , 2019
১ নভেম্বর ২০১৯ পায়ে হেঁটে ৬৪ জেলা ভ্রমণে বের হয়েছেন চট্টগ্রামের ছেলে – ডা. বাবর আলী। “সিঙ্গেল ইউজ প্লাস্টিক” ব্যবহার কমাতে সচেতনতা বৃদ্ধি করার চেষ্টা করবেন তিনি এই ভ্রমণে। মোট ৭০ থেকে ৮০ দিন সময় লাগতে পারে বলে জানান তিনি এবং এই ভ্রমণে পাড়ি দিবেন তিন হাজার কিলোমিটারেরও বেশি পথ। […]

Platform of Medical & Dental Society

Platform is a non-profit voluntary group of Bangladeshi doctors, medical and dental students, working to preserve doctors right and help them about career and other sectors by bringing out the positives, prospects & opportunities regarding health sector. It is a voluntary effort to build a positive Bangladesh by improving our health sector and motivating the doctors through positive thinking and doing. Platform started its journey on September 26, 2013.

Organization portfolio:
Click here for details
Platform Logo