• ইভেন্ট নিউজ

December 27, 2018 9:33 pm

প্রকাশকঃ

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজে অনুষ্ঠিত হলো অটিজম বিষয়ক ওয়ার্কশপ ও পোস্টার প্রতিযোগিতা

রি-থিংকিং অটিজম” বিষয়ে ২২ ডিসেম্বর ২০১৮ সকাল ৮.৩০ টা থেকে দুপুর ২টা পর্যন্ত শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ, গাজীপুরে প্ল্যাটফর্ম, লেট দ্য সান শাইন এবং শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজের শিক্ষক সমিতির আয়োজনে একটি সায়েন্টিফিক ওয়ার্কশপ ও পোস্টার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানটির উদ্দেশ্য ছিল অটিজম সম্পর্কে সচেতনতা বৃদ্ধি ও এর ব্যবস্থাপনা সম্বন্ধে চিকিৎসাসেবার শিক্ষার্থীদের মৌলিক জ্ঞান প্রদান। গাজীপুরে সকালের কনকনে ঠান্ডাকে উপেক্ষা করে বিভিন্ন মেডিকেল কলেজের অংশগ্রহণকারীরা সকাল ৮.৩০ থেকেই কলেজ প্রাঙ্গণে উপস্থিত হতে থাকে। ওয়ার্কশপ শুরু হয় সকাল ৯.৩০ এ এবং এর বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় মানসিক স্বাস্থ্য হাসপাতালের চাইল্ড, এডলসেন্ট ও ফ্যামিলি সাইকিয়াট্রি বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ হেলাল উদ্দিন আহমেদ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল ইউনিভার্সিটির সাইকিয়াট্রি বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ নিয়াজ মোহাম্মদ খান, ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালের শিশু বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ নাজনীন আক্তার রুবি এবং শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ ও হাসপাতালের সাইকিয়াট্রি বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক ডাঃ মোঃ জুবায়ের মিয়া।

বক্তব্য শেষে অংশগ্রহণকারীরা একটি দলগত আলোচনায় অংশ নেয় এবং পরবর্তীতে প্রতিটি দল থেকে একজন প্রতিনিধি তাদের মতামত সবার সামনে উপস্থাপন করেন। পাশাপাশি চলতে থাকে সায়েন্টিফিক পোস্টার উপস্থাপন এবং বিচার। পুরো আয়োজনে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সংখ্যা ছিলো প্রায় ১০০ জন। মাননীয় অতিথিবৃন্দ, পোস্টার প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীবৃন্দ, আয়োজক এবং স্বেচ্ছাসেবকদের সনদ ও স্বারক তুলে দেয়ার পর দুপুর দুটায় মাননীয় চেয়ারপারসন, শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজের অধ্যক্ষ ও এনাটমি বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ মোঃ আসাদ হোসেন আনুষ্ঠানিকভাবে আয়োজনটির সমাপ্তি ঘোষণা করেন।

এই আয়োজনটি ডাক্তার এবং মেডিকেল ও ডেন্টাল শিক্ষার্থীদেরকে অটিজমে আক্রান্ত শিশুদের জীবনে প্রবেশের একটি সুযোগ করে দিয়েছে। ভবিষ্যতে এ শিশুদের নিয়ে আরো অনেক কাজ করার আশা রাখে প্ল্যাটফর্ম ও লেট দ্য সান শাইন টিম।

ছবিতে অটিজম ওয়ার্কশপঃ

সামিউন ফাতীহা
সেশন ২০১৬-১৭
শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ, গাজীপুর

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ Re-Thinking autism, অটিজম ওয়ার্কশপ, শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ,

পাঠকদের মন্তব্যঃ ( 0)




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
Advertisement
.