চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. ইসমাইল খান’কে সংবর্ধনা ও শিক্ষার্থীদের র‍্যাবিস ডে সার্টিফিকেট প্রদান

চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. ইসমাইল খান’কে সংবর্ধনা ও শিক্ষার্থীদের প্ল্যাটফর্ম ও স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত র‍্যাবিস ডে সচেতনতা ইভেন্টের সার্টিফিকেট প্রদান।

চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা: মো: ইসমাইল খান স্যার গত ১৫ ডিসেম্বর ২০১৮ মালয়েশিয়ার সাইবারজায়া বিশ্ববিদ্যালয় কর্তৃক “ভিজিটিং প্রফেসর” হিসেবে বিশেষ সম্মাননা প্রাপ্ত হন। এই উপলক্ষে মেরিন সিটি মেডিকেল কলেজ এর পক্ষ থেকে গত ২৪ ডিসেম্বর,২০১৮ স্যারকে সংবর্ধনা প্রদানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মাননীয় অতিরিক্ত সচিব জনাব কাজী এ কে এম মহিউল আলম, চিকিৎসা শিক্ষা ও জনশক্তি উন্নয়ন উপ পরিচালক ডা: মো: ইউনূস, চট্টগ্রাম বি এম এ সভাপতি অধ্যাপক ডা: মুজিবুল হক খান, চমেকের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক ডা: প্রদীপ কুমার দত্ত, বিএমএ যুগ্ম সম্পাদক ডা: রবিউল করিম, মেরিন সিটি মেডিকেলের এমডি ডা: মো: মনিরুজ্জামান, , অধ্যাপক ডা: এম হাফিজুল ইসলাম,অধ্যাপক ডা: নুর হোসেন ভূইয়া শাহীন স্যার সহ গভর্নিং বডির সম্মানিত সদস্য বৃন্দ, মেরিন সিটি মেডিকেলের সকল শিক্ষক, চিকিৎসক ও কর্মচারী বৃন্দ। অনুষ্ঠানের শুরুতে অধ্যাপক ডা:মো: ইসমাইল খান স্যারের সংক্ষিপ্ত জীবনী তুলে ধরেন বায়োকেমিস্ট্রি বিভাগীয় প্রধান অধ্যাপক ডা: নজীবুন নাহার ম্যাম। স্মৃতিচারণ করেন তার বন্ধুবৎসল ডা: জাকিয়া সুলতানা। বক্তব্য রাখেন উপাধ্যক্ষ অধ্যাপক ডা: শাইখুল ইসলাম স্যার সহ উপরোল্লিখিত বিশেষ অতিথি বৃন্দ। উপস্থিত অতিথিবৃন্দ তাদের বক্তব্যের মাধ্যমে সংবর্ধিত অতিথির ভূয়সী প্রশংসা করেন এবং তার দীর্ঘায়ু কামনা করেন। প্রতিষ্ঠানের পক্ষ হতে অধ্যাপক ডা: মো: ইসমাইল খান স্যারের হাতে সম্মানসূচক ক্রেস্ট তুলে দেন মেরিন সিটি মেডিকেলের মাননীয় অধ্যক্ষ অধ্যাপক ডা: এস এম আশরাফ আলী স্যার ও উপাধ্যক্ষ ডা: মো: শাইখুল ইসলাম স্যার।
অতঃপর বিগত সেপ্টেম্বর মাসে DGHS এর নির্দেশে সিডিসি ও প্ল্যাটফর্ম এর সহায়তায় আয়োজিত “ওয়ার্ল্ড রেবিস ডে ২০১৮” সচেতনতা কার্যক্রম আয়োজনে প্রশংসনীয় অবদানের জন্য স্বেচ্ছাসেবী ছাত্র ছাত্রীদের মধ্যে অধ্যাপক ডা: ইসমাইল খান স্যার সার্টিফিকেট বিতরণ করেন এবং এই উদ্যোগের প্রশংসা করার মাধ্যমে এর ধারাবাহিকতা ধরে রাখার নির্দেশ দেন।
উক্ত অনুষ্ঠানের সঞ্চালনার দায়িত্বে ছিল, বায়োকেমিস্ট্রি বিভাগের প্রভাষক ডা: সামান্তা রহমান। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অধ্যক্ষ অধ্যাপক ডা: এস এম আশরাফ আলী স্যার।
ছবি কৃতিত্ব: কলেজ কর্তৃপক্ষ

ওয়েব টিম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

জাতীয় চিকিৎসা জীবপ্রযুক্তি কর্মপরিকল্পনা ২০১৮-২০২৭ প্রকাশিত

Thu Dec 27 , 2018
জাতীয় চিকিৎসা জীবপ্রযুক্তি নীতিমালা ২০১০ এর আলোকে আধুনিক স্বাস্থ্যসেবা গড়তে দেশে চিকিৎসা জীবপ্রযুক্তি বিকশিত করার লক্ষ্যে ১০ বছর মেয়াদী “জাতীয় চিকিৎসা জীবপ্রযুক্তি কর্মপরিকল্পনা ২০১৮-২০২৭” প্রকাশিত হয়েছে। সারাদেশে প্রয়োজন অবকাঠামো নির্মান, সংস্কার, জনবল তৈরি, গবেষণা ও সেবা প্রদান এর সুবিধা সৃষ্টির লক্ষ্যে এই কর্মপরিকল্পনাটি সাজানো হয়েছে। প্রকাশনায় সেন্টার ফর মেডিকেল বায়োটেকনোলজি, […]

সাম্প্রতিক পোষ্ট