Feni Medical & Dental Students Association (FMDSA) এর উদ্যোগে ফ্রি হেলথ ক্যাম্প (বিনা মূল্যে স্বাস্হ্য পরীক্ষা)

ফেনীতে আজকে ফেনী মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্টস এসোসিয়েশান(FMDSA) কর্তৃক আয়োজিত হয় বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা। নগরীর প্রাণকেন্দ্রে ফেনী পৌরসভার অফিসের সামনে এই প্রোগ্রাম আয়োজন করা হয়।

ভোর ছয়টা থেকে শুরু হয় এই বিনামুল্যে স্বাস্থ্য পরীক্ষার প্রোগ্রাম। দেশের বিভিন্ন প্রান্তে বিভিন্ন সরকারি এবং বেসরকারী মেডিকেলে পড়ুয়া মেডিকেল স্টুডেন্ট এবং শিক্ষানবিস ডাক্তাররা এই দূর্গা পূজার ছুটিতে বেড়াতে এসে এই প্রোগ্রাম আয়োজন করে।

উক্ত প্রোগ্রামে প্রায় ১০০ জন মানুষের রক্তের গ্রুপ নির্নয়, ১৫০ জনের বিএমআই নির্নয়, ২০০ জনের রক্তের গ্লুকোজ নির্নয় এবং ব্লাড প্রেশার দেখে দেয়া হয়,এছাড়া আলাদা করে কাউন্সেলিং করা হয় হাই রিস্ক গ্রুপদের।

ফেনীর মেডিকেল এবং ডেন্টাল স্টুডেন্টদের এই সংগঠন এখন ফেনী জেলায় একটা রোল মডেল হিসেব কাজ করছে,যে কোন সমাজ সেবামুলক কাজে এই সংগঠন অগ্রণী ভুমিকা পালন করছে।

এছাড়া প্রোগ্রামের সার্বিক তত্বাবধানে ছিল ফেনী বিএমএ।

ওয়েব টিম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

জাতীয় পুরষ্কারপ্রাপ্ত ব্যক্তিত্ব ডা. সুলতানা রাজিয়া'র ছোয়ায় বদলে যাচ্ছে কিশোরগঞ্জ হাসপাতাল

Sat Oct 20 , 2018
দিন বদলের হাওয়া লেগেছে কিশোরগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে। একসময় যা ছিল নানা অনিয়ম,দুর্নীতি ও প্রশাষনিক দুর্বলতার বেড়াজালে আবদ্ধ জীর্ণ হাসপাতাল। আজ তা হঠাত যেন জাদুর কাঠির ছোয়ায় বদলে গেছে আদর্শ হাসপাতালে,হয়ে উঠেছে রোগীদের আস্থার প্রতীক। জাদুর কাঠি হাতে নিয়ে যিনি এই দিন বদলে নেতৃত্ব দিছেন তিনি হাসপাতালের নবনিযুক্ত উপপরিচালক […]

সাম্প্রতিক পোষ্ট