সোহরাওয়ার্দী মেডিকেলে সিএমবিটি আয়োজিত জীবপ্রযুক্তি সভা ও বিনামূল্যে থ্যালাসেমিয়া পরীক্ষা

২১ নভেম্বর ২০১৯

শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজে গতকাল ২০/১১/২০১৯ রোজ বুধবার সকাল ১০:০০ ঘটিকায় জীবপ্রযুক্তি বিষয়ক একটি অবহিতকরণ সভা ও বিনামূল্যে থ্যালাসেমিয়ার বাহক নির্ণয়ের পরীক্ষা ( Hb-Electrophoresis) আয়োজন করে সেন্টার ফর মেডিকেল বায়োটেকনোলজি (সিএমবিটি)। আলোচনা সভায় উক্ত মেডিকেলের সম্মানিত শিক্ষকবৃন্দ ও ৫ম বর্ষের ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করেন।

স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (এম.আই.এস) শাখার অধীনে সিএমবিটি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকেই জীব প্রযুক্তি সংক্রান্ত বিবিধ কার্যাবলী পরিচালনা করে আসছে সিএমটিবি।

উল্লেখ্য, ২০১৮ সালে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জাতীয় চিকিৎসা জীবপ্রযুক্তি কর্মপরিকল্পনা (২০১৮-২০২৭) প্রকাশিত হয়। এর ২ নং কার্যাবলীতে উল্লেখ রয়েছে যোগাযোগ ও সমন্বয়। এরই অংশ হিসেবে সিএমবিটি মেডিকেল কলেজগুলোতে জীব প্রযুক্তি সংক্রান্ত অবহিতকরণ সভা আয়োজন করে আসছে।

স্টাফ রিপোর্টার / নাজমুন নাহার মীম

Platform

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

শের-ই-বাংলা মেডিকেল কলেজের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

Fri Nov 22 , 2019
২২ নভেম্বর ২০১৯ “সেবাব্রতে ধ্বনিত হোক জীবনের জয়গান” এ প্রতিপাদ্যকে সামনে রেখে গত ২০ নভেম্বর ২০১৯ রোজ বুধবার পালিত হলো দেশের অন্যতম মেডিকেল কলেজ শের-ই-বাংলা মেডিকেল কলেজ, বরিশাল এর ৫১ তম প্রতিষ্ঠাবার্ষিকী। গুনে গুনে ৫১ টি বছর পার করলেও কলেজটির সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মধ্যে উৎসাহ উদ্দীপনার কোন কমতি ছিল […]

সাম্প্রতিক পোষ্ট