৩৯তম বিশেষ বিসিএসের প্রজ্ঞাপন জারি

২০ নভেম্বর ২০১৯

গত ১৯ নভেম্বর ২০১৯ রোজ মঙ্গলবার দুপুরে জনপ্রশাসন মন্ত্রণালয় হতে ৩৯তম বিশেষ বিসিএসে উত্তীর্ণদের গ্যাজেট প্রকাশিত হয়েছে।

উক্ত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, সহকারী সার্জন পদে সর্বমোট ৪২০৩ জন ও সহকারী ডেন্টাল সার্জন পদে ২৪০ জন চিকিৎসককে নিয়োগ দেওয়া হয়েছে এবার।

প্রজ্ঞাপনটির অনুচ্ছেদ ১ এ উল্লেখিত শর্তাবলী সমূহ পালন করার মাধ্যমে আগামী ৮ ডিসেম্বর পূর্বাহ্নেই “ক্যাডার নিয়ন্ত্রণকারী মন্ত্রণালয়” কর্তৃক নির্দেশিত/পদায়িত কার্যালয়ে যোগদানের জন্য নিয়োগপ্রাপ্তদের অনুরোধ করা হয়। এক্ষেত্রে, পরবর্তী নির্দেশনা ব্যতীত কোনো ব্যক্তি নির্ধারিত তারিখে চাকরিতে যোগদান করতে ব্যর্থ হলে তাঁর নিয়োগপত্র বাতিল বলে গণ্য হবে বলেও উল্লেখ করা হয়।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৩রা আগস্ট ৩৯তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। রাজধানীর প্রায় ৩২টি কেন্দ্রে অনুষ্ঠিত এই বিশেষ বিসিএস পরীক্ষায় ৩৭,৫৮৩ জন চাকরি প্রত্যাশী অংশ নেন।

পরীক্ষায় সর্বমোট ১৩,৭৫০ জন চিকিৎসক উত্তীর্ণ হন – যার মধ্যে সহকারী সার্জন পদে ১৩,২১৯ চিকিৎসক ও সহকারী ডেন্টাল সার্জন পদে উত্তীর্ণ হন ৫৩১ জন চিকিৎসক। চূড়ান্ত ফলাফলে ৪৫৪২ জন সহকারী সার্জন আর ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন- সর্বমোট ৪৭৯২ জন চিকিৎসক নিয়োগের সুপারিশ করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

উত্তীর্ণ বাকি ৮৯৫৮ জন চিকিৎসককে নন-ক্যাডার হিসেবে রাখা হয়।

প্রজ্ঞাপনটি জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইট (www.mopa.gov.bd) তে প্রকাশ করা হয়েছে।

স্টাফ রিপোর্টার/ হৃদিতা রোশনী

Platform

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে এমপিএইচ: ভর্তি নিয়মাবলী ও গাইডলাইন

Wed Nov 20 , 2019
২০ নভেম্বর ২০১৯ ২০১৯ এর শেষ ভর্তি পরীক্ষা: ৬ ডিসেম্বর ২০১৯ আবেদন প্রক্রিয়া ১. প্রথমে অনলাইনে ফর্ম ফিলাপ করতে হবে। ২. বিকাশের মাধ্যমে পরীক্ষা ফি জমা দিতে হবে। ৩. এডমিট কার্ড মেইলে পাঠানো হবে। সেখানে পরীক্ষার সময়, রুম নম্বর দেওয়া থাকবে। সেভাবে পরীক্ষার দিন উপস্থিত হতে হবে। ভর্তি পরীক্ষা প্রথমে […]

সাম্প্রতিক পোষ্ট