হলি ফ্যামিলি মেডিকেল কলেজ ও হাসপাতালে, দিনব্যাপী পালিত হলো বিশ্ব জলাতঙ্ক দিবস

স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রন শাখা, সিডিসি’র উদ্যোগে এবং চিকিৎসক ও চিকিৎসা শিক্ষার্থীদের সংগঠন “প্ল্যাটফর্ম” এর সার্বিক সহযোগিতায় ২৯ সেপ্টেম্বর,শনিবার,২০১৮ সারাদেশের প্রায় ৪৫ টা মেডিকেল ও ডেন্টাল কলেজে এক যোগে পালিত হয় ‘বিশ্ব জলাতঙ্ক দিবস’২০১৮ ।

এরই ধারাবাহিকতায় জলাতঙ্ক রোগ নিয়ে জনসচেতনতা গড়ে তোলার জন্য হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজে “জলাতঙ্কঃ অপরকে জানান, জীবন বাঁচান” প্রতিপাদ্যকে সামনে রেখে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে “বিশ্ব জলাতঙ্ক দিবস-২০১৮” পালন করা হয়।

উক্ত কর্মসূচীর মধ্যে দিনের প্রথমভাগে সকাল ৯:৩০ মিনিটে মেডিকেল কলেজ প্রাঙ্গণ থেকে কলেজের শিক্ষার্থী এবং শিক্ষকবৃন্দের সমন্বয়ে একটি র‍্যালি বের হয়।

র‍্যালি উদ্বোধন করেন হলি ফ্যামিল মেডিকেল কলেজ- এর সম্মানিত প্রিন্সিপাল অধ্যাপক ডা.মেজর জেনারেল এইচ আর হারুন স্যার। সাথে আরো ছিলেন ভাইস প্রিন্সিপাল অধ্যাপক ডা. দৌলতজ্জামান স্যার।

প্রোগ্রামের শেষ পর্বে সাধারণ মানুষের মাঝে সচেতনতার লক্ষ্যে সকাল ১০ঃ৩০ থেকে ১২ঃ০০ টামেডিকেল কলেজের আউটডোরে সচেতনতামূলক কাউন্সিলিং ও সিগনেচার ক্যাম্পেইন পরিচালিত হয়। এই প্রোগ্রাম প্রায় ৩৫০ জন মানুষকে কাউন্সিলিং করা হয় ও ২০০ জন মানুষকে সিগনেচার ক্যাম্পেইনের আওতাভুক্ত করা হয়।

এই পর্ব পরিচালনার জন্য হলি ফ্যামিলি মেডিকেল কলেজ, প্ল্যাটফর্ম প্রতিনিধি সোনালী সাহা মুন এর নেতৃত্বে অংশ নেয়।

পরিশেষে সোনালী সাহা মুন সবাইকে প্রোগ্রাম নিয়ে ধন্যবাদ জানিয়ে পুরো কার্যক্রমের সমাপ্তি ঘোষনা করেন।

ওয়েব টিম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

Ibrahim Medical College has celebrated World Rabies Day 2018

Wed Oct 3 , 2018
“Rabies day: Share a message, save a life” – was the slogan of World Rabies day 2018 which was coordinated among all the medical colleges and universities in Bangladesh by the help of Health Ministry and Platform, a medical student’s association. Like other medical colleges, this day was celebrated in […]

সাম্প্রতিক পোষ্ট