সেরা মেডিকেল কলেজ হাসপাতাল ২০১৭ পুরস্কার পেল সোহরাওয়ার্দী, দিনাজপুর ও ঢামেকহা

গতকাল রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে অনুষ্ঠিত হয়েছে “স্বাস্থ্য মন্ত্রী জাতীয় পুরস্কার ২০১৭ বিতরনী উৎসব। উক্ত অনুষ্ঠানে মেডিকেল কলেজ হাসপাতাল বিভাগে সারা দেশে স্বাস্থ্য ব্যবস্থাপনায় সেরা তিন মেডিকেল কলেজ হাসপাতাল এর পুরস্কার মাননীয় স্বাস্থ্য মন্ত্রীর হাত থেকে গ্রহন করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ উত্তম কুমার বড়ুয়া, এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ সারোয়ার জাহান ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিঃজেঃ এ কে এম নাসির উদ্দীন।

স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএস শাখার তত্ত্বাবধায়নে ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার সহায়তায় স্বাস্থ্য ব্যবস্থা শক্তিশালীকরণ প্রকল্পের অধীনে ২০১৪ সাল থেকে এই পুরস্কার প্রদান চলে আসছে। স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান সমূহ থেকে প্রতিমাসে প্রেরিত বিভিন্ন সেবার অনলাইন রিপোর্টিং এর ভিত্তিতে একটি অটোমেটিক স্কোরিং পদ্ধতির মাধ্যমে শীর্ষ প্রতিষ্ঠানগুলোকে প্রথমে তালিকাবদ্ধ করা হয়। এরপর প্রাথমিকভাবে নির্বাচিত প্রতিষ্ঠানসমূহে একটি নিরপেক্ষ প্রতিনিধি দল পরিদর্শন করে স্বাস্থ্য ব্যস্থার ৬টি বিল্ডিং ব্লক (সার্ভিস, ওয়ার্কফোর্স, ইনফরমেশন সিস্টেম, ফাইন্যান্সিং, মেডিসিন-লজিস্টিকস ও লিডারশিপ) অনুসারে স্বাস্থ্য ব্যবস্থাপনার অবস্থা পর্যবেক্ষন করে চুড়ান্ত স্কোর প্রদান করেন। এরই ভিত্তিতে ফলাফল নির্ধারিত হয় দেশসেরা প্রতিষ্ঠান সমূহের।

দেশসেরা স্বীকৃতি অর্জনে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের প্রচেস্টা সমূহের ব্যাপারে পরিচালক ডাঃ উত্তর কুমার বড়ুয়া জানান, হাসপাতালটিতে তিনি দ্বায়িত্বগ্রহনের পর দুটি বিষয়ে সর্বোচ্চ মনোযোগ দিয়েছেন যার প্রথমটি হলো পরিস্কার পরিচ্ছন্নতা এবং দ্বিতীয়টি হলো “সার্ভিস উইথ স্মাইল”। তিনি জানান হাসপাতালটির পরিচ্ছন্নতাকর্মীদের তিনি বিভিন্নভাবে উতসাহীত করে কর্মস্পৃহা বাড়িয়েছেন এবং যারা নিয়মিত ভালো কাজ করেছে তাদের পুরষ্কৃত ও করেছেন। রোগীর সন্তুষ্টিই চিকিৎসক এর সন্তুষ্টি ও হাসপাতালের সাফল্য এই বিষয়টি খেয়াল রেখে তিনি স্বাস্থ্যসেবাদাতাদের রোগীদের সাথে ভালো ব্যবহার ও আন্তরিকতা প্রদর্শনের নির্দেশ দিয়েছেন। ফলে রোগীর সন্তুরষ্টি বেড়েছে যা হাসপাতালটিকে করেছে অনন্য ও দেশসেরা।

শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের পক্ষে মাননীয় স্বাস্থ্য মন্ত্রীর কাছ থেকে পুরস্কার গ্রহন করছেন পরিচালক ডাঃ উত্তর কুমার বড়ুয়া
শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের পক্ষে মাননীয় স্বাস্থ্য মন্ত্রীর কাছ থেকে পুরস্কার গ্রহন করছেন পরিচালক ডাঃ উত্তর কুমার বড়ুয়া।

এছাড়াও দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এর পরিচালকগণ ও নিজ নিজ অভিজ্ঞতা ব্যক্ত করে তাদের এই অর্জন এর জন্য সংশ্লিষ্ট হাসপাতালের সকল কর্মী ও চিকিৎসকদের ধন্যবাদ জানিয়েছেন।

27752417_1989409241074071_5326318437113748870_n

ripendil

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

২০১৭ সালে বিক্রিত ওষুধের শীর্ষ তালিকায় "গ্যাসের ওষুধ",স্বস্তি না ভয়ংকর ! জানা উচিত সবার

Sat Feb 17 , 2018
  ২০১৭ সালে বাংলাদেশে সবচেয়ে বেশি বিক্রিত ঔষধ এর তালিকা এটি। তালিকায় ১ম ৪টি সহ মোট ৬টি অর্থাৎ অর্ধেকের বেশি ওষুধই “গ্যাসের ওষুধ”! এটা দেখে স্বাভাবিক মনে হতে পারে কিংবা মনে মনে হাসিও আসতে পারে । কিন্তু কতটা ভয়ংকর দিকে আমরা এগিয়ে যাচ্ছি, সেটা জানি কি?   এই “গ্যাসের ওষুধ” […]

সাম্প্রতিক পোষ্ট