• ইভেন্ট নিউজ

October 3, 2018 4:33 pm

প্রকাশকঃ

স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রন শাখা, সিডিসি’র উদ্যোগে এবং চিকিৎসক ও চিকিৎসা শিক্ষার্থীদের সংগঠন “প্ল্যাটফর্ম” এর সার্বিক সহযোগিতায় ২৯ সেপ্টেম্বর,শনিবার,২০১৮ সারাদেশের প্রায় ৪৫ টা মেডিকেল ও ডেন্টাল কলেজে এক যোগে পালিত হয় ‘বিশ্ব জলাতঙ্ক দিবস’২০১৮ ।

এরই ধারাবাহিকতায় জলাতঙ্ক রোগ নিয়ে জনসচেতনতা গড়ে তোলার জন্য সাফেনা ওমেন্স ডেন্টাল কলেজে “জলাতঙ্কঃ অপরকে জানান, জীবন বাঁচান” প্রতিপাদ্যকে সামনে রেখে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে “বিশ্ব জলাতঙ্ক দিবস-২০১৮” পালন করা হয়। উক্ত কর্মসূচির আওতায় ২৯ সেপ্টেম্বর সকাল থেকে বিভিন্ন ব্লকে পোস্টার লাগানো হয় এবং রোগিদের জলাতঙ্কের ব্যাপারে কাউন্সিলিং করে লিফলেট বিতরণ ও সিগনেচার কেম্পেইন করা হয়।

দুপুর ১২ টায় কলেজের গ্যালিরিতে একটি সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারটিতে সার্বিক সহযোগীতা করেন ডেন্টাল পাব্লিক হেলথ বিভাগ এবং মেডিসিন বিভাগ। কলেজের প্রাক্তন শিক্ষার্থী, বর্তমান এ কলেজের অর্থডন্টিক্স ডিপার্টমেন্ট এ শিক্ষিকা হিসেবে কর্মরত ও প্ল্যাটফর্ম প্রতিনিধি ডাঃ আফসারা নওয়ার মুনা প্ল্যাটফর্মকে সবার সামনে তার উপস্থাপনার মাধ্যমে তুলে ধরে।

এরপরে ডেন্টাল পাব্লিক হেলথ এর বিভাগীয় প্রধান ডাঃ সাজিয়া আফরিন জলাতঙ্ক সচেতনতা বিষয়ক প্রেজেন্টেশন সবার সামনে তুলে ধরেন।সেমিনারটি প্রাণবন্ত হয়েছিল মেডিকেল কলেজের বিভিন্ন ডিপার্টমেন্টের শিক্ষকদের পদচারনায়। সাথে শিক্ষার্থীদের উৎসাহ ছিল লক্ষণীয়।

সেমিনারের সভাপতি ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোহাম্মদ মোফাজ্জল স্যার বলেন যে অনুষ্ঠানটির উদ্দেশ্য শুধু জনসাধারণকে সচেতন করা নয় একি সাথে মেডিকেল শিক্ষার্থীদেরও।

দেশ থেকে জলাতঙ্কও দূর হবে বলে তিনি আশা ব্যক্ত করেন এবং কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন। তিনি ধন্যবাদ জানান সেচ্ছাসেবক দের। বক্তব্য শেষ করেন তিনি একটি উল্লেখ্যযোগ্য কথার মাধ্যমে- জলাত্নক,নিজে জানুন, অপরকে জানান, জীবন বাচাঁন। অনুষ্ঠানের শেষ অংশে গণসচেতনতামূলক র‍্যালি অনুষ্ঠিত হয়।

পুরো সময় সেচ্ছাসেবক দের মধ্যে ছিল – প্লাটফর্ম প্রতিনিধি ডাঃ আফসারা নওয়ার মুনা , ডাঃ নাবিলা নাজনীন, ইন্টার্ন ডাঃ তাজরী, ডাঃ হাদিয়া , ফাইনাল ইয়ার এর জান্নাতুল ফেরদৌস মুন, সেকেন্ড ইয়ার এর সাদিয়া আহসান সামি।

lp

প্রতিবেদকঃ জান্নাতুল ফেরদৌস মুন

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ বিশ্ব জলাতঙ্ক দিবস, সাফেনা ওমেন্স ডেন্টাল কলেজ,

পাঠকদের মন্তব্যঃ ( 0)




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
Advertisement
.