• কনফারেন্স নিউজ

April 1, 2016 12:41 pm

প্রকাশকঃ

গতকাল বৃহস্পতিবার, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) শহীদ ডা. মিল্টন হলে আয়োজিত ‘বৈজ্ঞানিক যোগাযোগ বিষয়ক’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান বলেন,তরুণ চিকিৎসকরা অত্যন্ত মেধাবী। তাদের এই মেধাকে রোগীদের জন্য কল্যাণমুখী গবেষণায় কাজে লাগাতে হবে। আর এ জন্য বৈজ্ঞানিক যোগাযোগ সম্পর্কে তাদের পর্যাপ্ত জ্ঞান থাকা যেমন আবশ্যক, তেমন এ ধরনের যোগাযোগ আরো বাড়াতে হবে। অর্থাৎ বৈজ্ঞানিক যোগাযোগ বৃদ্ধির মাধ্যমে রোগীদের চিকিৎসাসেবার জন্য কল্যাণমুখী সফল গবেষণায় তরুণ চিকিৎসকবৃন্দকে মেধাকে কাজে লাগাতে হবে।

এছাড়াও তিনি,দেশের চিকিৎসকবৃন্দের গবেষণালব্ধ প্রবন্ধ লেখা, উপস্থাপন ও তা দেশ-বিদেশের জার্নালে প্রকাশের ক্ষেত্রে এ ধরণের সেমিনার কতটা গুরুত্বপূর্ণ সেই বিষয়েও আলোচনা করেন।

এ্যাসোশিয়েশন অফ ফিজিশিয়ান্স অব বাংলাদেশ (এপিবি)-এর উদ্যোগে আয়োজিত এ সেমিনারে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি অধ্যাপক ডা. সেলিমুর রহমান। মডারেটরের দায়িত্ব পালন করেন সংগঠনের সায়েন্টিক সেক্রেটারি, ক্লিনিক্যাল কার্ডিওলজিস্ট ও বিএসএমএমইউ’র সহযোগী অধ্যাপক ডা. এসএম মোস্তফা জামান। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব ডা. এসএম আরাফাত। টেকনিক্যাল সেশনে গুরুত্বপূর্ণ প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক মানজারে শামীম, অধ্যাপক ডা. রিদওয়ানুর রহমান, ডা. আলেয়া নাহীদ, ডা. শারফুল ইসলাম খান।

 

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ চিকিৎসকদের বৈজ্ঞানিক যোগাযোগ,

পাঠকদের মন্তব্যঃ ( 0)




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
.