• প্রথম পাতা

August 4, 2017 1:20 pm

প্রকাশকঃ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) শীঘ্রই চালু হচ্ছে স্পাইনাল নিউরোসার্জারী এবং স্কিল ল্যাব বিভাগ।

বিশ্ববিদ্যালয়ের ন্যাশনাল ইন্সটিটিউট অফ নিউক্লিয়ার মেডিসিন এলায়েড সায়েন্সেস অডিটরিয়ামে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান।নিউরোস্পাইন সোসাইটি অফ বাংলাদেশ এর সভাপতি অধ্যাপক ডা. আবুল খায়েরের সভাপতিত্বে অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলের বিএসএমএমইউ সার্জারী অনুষদের ডীন, নিউরোসার্জারী বিভাগের চেয়ারম্যান এবং বাংলাদেশ সোসাইটি অফ নিউরোসার্জনের সভাপতি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া এবং নিউরোসার্জারী বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. আফজাল হোসেন।স্বাগত বক্তব্য রাখেন নিউরোস্পাইন সোসাইটি অফ বাংলাদেশ এর সাধারণ সম্পাদক ও বিএসএমএমইউ এর সহযোগী অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন।
উপাচার্য বলেন রোগীর চাহিদা অনুযায়ী আরব উন্নত সেবা প্রদান ও সংশ্লীষ্ট চিকিৎসকদের দক্ষতা বৃদ্ধির জন্য আলাদাভাবে স্পাইনাল নিউরোসার্জারী বিভাগ ও স্কিল ল্যাব চালু করা হচ্ছে।স্কিল ল্যাবে সংশ্লিষ্ট চিকিৎসকরা হাতে কলমে প্রশিক্ষন নিতে পারবেন।

নিউরোস্পাইন সোসাইটি অব বাংলাদেশ-এর উদ্যেগে আয়োজিত ‘ক্যাডাবারিক ওয়ার্কশপ ও বেসিক স্পাইন কোর্স ২০১৭’এর উদ্বোধনী অনুষ্ঠানে ১২০ জন নিউরোসার্জনকে স্পাইনাল সার্জারীতে হাতে কলমে প্রশিক্ষন দেওয়া হয়।গুরুত্বপূর্ন এই ওয়ার্কশপে প্রশিক্ষন দেন ভারতের বিখ্যাত নিউরোসার্জন ডা. সুধীর দুবে।

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ

পাঠকদের মন্তব্যঃ ( 0)




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
.