বিএমডিসি সার্টিফিকেট রিনিউ করার প্রক্রিয়ার আদ্যপ্রান্ত!

রেসিডেন্সি পরীক্ষার, ফর্ম ফিলাপের জন্য ৩১-আগস্ট-২০১৯ পর্যন্ত BMDC সার্টিফিকেট এর মেয়াদ থাকা আবশ্যিক।

তাই ফর্মফিলাপের আগে অবশ্যই দেখে নিতে হবে, বিএমডিসি সার্টিফিকেট এর রেজিষ্ট্রেশনের মেয়াদ আছে কি না! মূলত রেজিষ্ট্রেশনের ডেট থেকে ৫ বছরের মেয়াদ থাকে।

যদি দরকার হয়, BMDC থেকে জরুরী ভিত্তিতে করে ফেলতে পারবেন মাত্র ৩ ঘন্টার মধ্যেই। নির্দিষ্ট পরিমান টাকা এবং পুরাতন অরিজিনাল সার্টিফিকেট জমা দিয়ে জরুরি ভিক্তিতে করা সম্ভব।

রিনিউ করতে শুধুমাত্র পুরাতন অরিজিনাল সার্টিফিকেট টা লাগবে। রিনিউ করে আগের সার্টিফিকেট এর পেছনে নতুন তারিখ সীল বসিয়ে দিবে।

প্রতি ৫ বছরের জন্য ১০০০/- এবং ১০ বছরের জন্য ২০০০/- আর ২০ বছরের জন্য ৪০০০/- টাকা জমা দিতে হয়।

উল্লেখ্য, রেগুলার প্রসেস এ করালে ৭-১০ দিন সময় লাগবে।

জরুরী ভিত্তিতে করালে সকালে জমা দিলে, বিকেলে দিয়ে দিবে। সাধারনত ৩ ঘন্টা থেকে ৪ ঘন্টা সময়ের মধ্যে পাওয়া যায়। জরুরি ভিক্তিতে, অতিরিক্ত ৩০০ টাকা লাগবে শুধু।

মেয়াদ বৃদ্ধির জন্য শুধুমাত্র ১ টা আবেদন ফর্ম ফিলাপ করতে হয়, এছাড়া অন্য কোন কাগজ/ডকুমেন্ট লাগেনা।

রেগুলার ফিস এর বাইরে অন্য কোন টাকা লাগেনা। ধরুন, আপনি যদি ১০ বছরের জন্য করতে চান তাহলে সর্বমোট, ২৩০০/- টাকা লাগবে। ১০ বছরের জন্য ২০০০/- টাকা, আর জরুরী ভিত্তিতে করানোর চার্য ৩০০/-

ওয়েব টিম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

কাঠুরিয়া বাবার ছেলে জাতীয় মেধায় তৃতীয়, বীরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স থেকে সংবর্ধনা!

Fri Oct 12 , 2018
সজীব চন্দ্র রায় প্রমাণ করেছে ইচ্ছা ও মেধা শক্তি থাকলে জীবনে কিছুই অসম্ভব নয়। কাঠুরিয়া পিতা এবং দিনমজুর মায়ের সন্তান সজীব। চরম দারিদ্রতার জীবনকে উপেক্ষা করে এবারের মেডিকেল ভর্তি পরিক্ষায় ৩য় স্থান অধিকার করেছে সে। দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ১১নং মরিচা ইউনিয়নের প্রত্যন্ত গ্রাম কাঠগড় রাজাপুকুরে ২০০০ সালের ৫ ফেব্রুয়ারি জন্ম […]

সাম্প্রতিক পোষ্ট