• প্রথম পাতা

March 17, 2016 4:18 pm

প্রকাশকঃ

বুধবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে বাংলাদেশ চক্ষু বিজ্ঞান চিকিৎসক সমিতির ৪৩তম বার্ষিক সম্মেলনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধনী অনুষ্ঠানে ,জেলা-উপজেলার হাসপাতালে চক্ষু বিশেষজ্ঞদের সেবা দেওয়ার ব্যবস্থা করার কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, সব পর্যায়ের মানুষের কাছে উন্নত চিকিৎসা সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে কাজ করছে তার সরকার।জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়াই আমাদের মৌলিক দায়িত্ব।”

চোখের চিকিৎসকদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, “আপনারা যারা চক্ষু চিকিৎসক, চক্ষু বিশেষজ্ঞ আছেন, বাংলাদেশ যেন সব সময় আলোকিত ভবিষ্যৎ পায় সে লক্ষ্যে কাজ করবেন।”

চক্ষু চিকিৎসার যন্ত্রপাতি আমদানিতে শুল্কমুক্ত সুবিধা দেওয়ার আশ্বাসও দেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, “আমরা চাই, আমাদের দেশের মানুষ যেন মানসস্মত চিকিৎসা পায়, সেদিকে লক্ষ্য রেখেই আমরা কাজ করে যাচ্ছি।”

 

উন্নত চক্ষু চিকিৎসাসেবার লক্ষ্যে গোপালগঞ্জে শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট গড়ে তোলা হচ্ছে বলে জানান তিনি।

 

 

এছাড়া সাধারণ মানুষকে চোখের যত্ন নেওয়ার প্রতি আরও সচেতন করে তোলার ওপর গুরুত্বারোপ করেন শেখ হাসিনা। জন্মগত চোখের রোগ এড়াতে গর্ভকালীন সময়েই মায়েদের সচেতনতার কথা বলেন তিনি।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী চোখের চিকিৎসায় অবদানের জন্য আলীম মেমোরিয়াল গোল্ড মেডেল ২০১৬ প্রদান এবং চোখের রোগে করণীয় শিরোনামের একটি বইয়ের মোড়ক উন্মোচন করেন।

বাংলাদেশ চক্ষু বিজ্ঞান সমিতির সভাপতি অধ্যাপক শরফুদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম, প্রতিমন্ত্রী জাহেদ মালেক, প্রধানমন্ত্রীর সাবেক উপদেষ্টা মোদাচ্ছের আলী প্রমুখ বক্তব্য দেন।

সুত্র ঃ বিডিনিউজ২৪.কম
ছবি ঃ বাংলামেইল২৪.কম

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ বাংলাদেশ চক্ষু বিজ্ঞান চিকিৎসক,

পাঠকদের মন্তব্যঃ ( 0)




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
.