বাংলাদেশ ও ভুটানের স্বাস্থ্য মন্ত্রণালয়েরর যৌথ আয়োজনে অটিজম বিষয়ক সম্মেলন উদ্বোধন করলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বুধবার সকালে শেখ হাসিনা ভুটানের রাজকীয় আপ্যায়ন হলে ‘ইন্টারন্যাশনাল কনফারেন্স অন অটিজম অ্যান্ড নিউরো ডেভেলপমেন্টাল ডিসঅর্ডারস’ শীর্ষক তিন দিনের এই আন্তর্জাতিক এই সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন।

এ সম্মেলনের প্রতিপাদ্য – ‘এএসডি ও অন্যান্য নিউরো ডেভেলপমেন্টাল সমস্যায় ব্যক্তি, পরিবার ও সমাজের জন্য কার্যকর ও টেকসই বহুমুখী কর্মসূচি’।

ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোগবে এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার আঞ্চলিক পরিচালক পুনম ক্ষেত্রপাল সিং বক্তব্য দেন উদ্বোধনী অনুষ্ঠানে।

সম্মেলনে অংশ নিচ্ছেন প্রধানমন্ত্রীর মেয়ে সায়মা হোসেন ওয়াজেদ; যিনি বাংলাদেশের জাতীয় অটিজম বিষয়ক উপদেষ্টা কমিটির চেয়ারপারসন।

অটিজম নিয়ে কাজ করা অ্যাক্টিভিস্ট, চিকিৎসকসহ বিশেষজ্ঞরা অংশ নেন সম্মেলনের উদ্বোধনে।

বাংলাদেশ ও ভুটানের স্বাস্থ্য মন্ত্রণালয় যৌথভাবে এ সম্মেলনের আয়োজন করেছে; কারিগরি সহায়তা দিচ্ছে সূচনা ফাউন্ডেশন (সাবেক গ্লোবাল অটিজম), অ্যাবিলিটি ভুটান সোসাইটি (এবিএস) ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ পূর্ব এশিয়া কার্যালয়।

তথ্যসূত্র:বিডিনিউজ২৪.কম

drferdous

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

বাঙালির Investigation কড়চাঃ ডা.জামান অ্যালেক্স এর কলাম

Thu Apr 20 , 2017
#প্লট_১ প্রায় বছর খানেক আগের কথা।আউটডোরে পেশেন্ট দেখছিলাম।মাঝবয়সী এক পেশেন্ট প্রেসক্রিপশন নিয়ে রুমে ঢুকলেন, কাগজের উপর ডায়াগনোসিস লেখা #COPD (সহজভাবে বললে ব্রঙ্কাইটিস, যদিও ব্যাপারটা এত সহজ নয়)। চিকিৎসা চলছিলো, এরপরও আবার কেন আসলেন জিজ্ঞেস করাতে বললেন, এতদিন রোগটা কন্ট্রোল এ ছিল, এখন কন্ট্রোল এর বাইরে চলে যাচ্ছে, কাশিটারও পরিবর্তন হয়েছে।শর্টকাট […]

সাম্প্রতিক পোষ্ট