“প্ল্যাটফর্ম, রংপুর জোন”এর ৪৯ তম মহান স্বাধীনতা দিবস পালন

“স্বাধীনতা মানে নিশ্চিন্ত জীবনে আপনজনদের নিয়ে আয়োজন”- স্বাধীন একটি ছোট্ট শিশু দেশ তাঁর শৈশব, কৈশোর পার করে যৌবনে প্রবল দাপটে এগিয়ে চলছে। তাঁর চলার পথে অসম্ভব চাওয়া পাওয়ার মিশ্রিত প্রতিবিম্ব।
সেই স্বাধীন দেশের মানবতার সাথে জড়িত চিকিৎসা পেশার মানুষগুলোও শত ব্যস্ততার মাঝে শ্রদ্ধা ভরে পালন করেন ‘স্বাধীনতা দিবস’।

 

৪৯ তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে “প্ল্যাটফর্ম, রংপুর জোন” রংপুর টাউন হলে স্বাধীনতা স্মারক স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে। ২৬শে মার্চ সকালে রংপুরের প্রতিটি মেডিকেলের প্ল্যাটফর্ম সদস্যগন নিজ নিজ মেডিকেল কলেজ হতে টাউনহলের উদ্দেশ্যে রওনা হয়। স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন এবং কিছু সময় দাঁড়িয়ে নিরবতা পালন করে তারা।

 

উক্ত আয়োজনের নেতৃত্বে ছিল প্ল্যাটফর্ম রংপুর জোনের আহ্বায়ক কমিটির সদস্য সচিব নাজমুস সাকিন হিমেল, সদস্য মিনহাজুল করিম তুষার এবং শুভ কুমার রায়। উপস্থিত ছিল রংপুর মেডিকেল কলেজ, রংপুর কমিউনিটি মেডিকেল কলেজ এবং নর্দান মেডিকেল কলেজের সদস্যবৃন্দ।

পরবর্তী জাতীয় দিবস গুলো আরো বিস্তৃতভাবে পালন করার জন্য সকলের মাঝে বেশ উৎসাহ লক্ষ্য করা যায়।
এছাড়াও পুষ্পস্তবক অর্পণ আর পারস্পরিক সাক্ষাতের মাধ্যমে স্বাধীনতার শক্তিতে বলীয়ান হতে শপথ নেয় সকলে।চিকিৎসা পেশার পাশাপাশি মানুষের কল্যাণে কাজ করার অঙ্গিকার যেন সবার মনের একমাত্র ব্রত হয় এই প্রত্যাশা তাঁরা জ্ঞাপন করে।

Urby Saraf Anika

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

দ্বিতীয় জন্ম | ছোট গল্প

Sat Mar 30 , 2019
স্যারের সাথে দেখা করতে যাচ্ছি। শুনেছি স্যার অসুস্থ। বাইপাস সার্জারি করার পরে প্রাকটিস করা ছেড়ে দিয়েছেন। রিটায়ার্ড করেছেন আরো আগেই। ছেলে মেয়ে দুইজনই বিদেশে সেটেলড। স্যার আর ম্যাডাম ধানমন্ডিতে থাকেন। মাঝে মাঝেই দেশের বাড়িতে যান। সেখানে একটা এতিমখানা চালান স্যার। বারবার স্মৃতি কাতর হয়ে পড়ছি। স্যার আমাকে চিনতে পারবেন তো? […]

সাম্প্রতিক পোষ্ট