• ইভেন্ট নিউজ

March 22, 2015 12:45 am

প্রকাশকঃ

চিকিৎসা পেশা অনেক কঠিন। পড়ালেখা ছাড়া অন্যান্য কাজ করা আরো কঠিন। কিন্তু তারপরেও যারা বুদ্ধি-বৃত্তিক কাজ করে থাকেন, তাদের বাহবা দিতেই হয়। তেমনই এক জন ব্যক্তি আমাদের দেবব্রত দা (ডিএমসি, কে-৬১)। দাদা অনেক ভাল ছবি আঁকেন, অনেকেই জানেন, কিন্তু সবার জন্য তাঁর বর্তমান প্রয়াস – চিত্র প্রদর্শনী।

‘প্ল্যাটফর্ম’ এর সহযোগিতায় ডা. Debobrata Aich Majumder এর প্রথম চিত্র-প্রদর্শনী ‘স্বপ্নের পৃথিবী’ র উদ্বোধন হয়ে গেল আজ বিকাল ৫টায়। শিল্পীর ৫০ টির বেশি ছবি নিয়ে এ প্রদর্শনী সোমবার পর্যন্ত চলবে।

আজকের অনুষ্ঠানে সভাপতি হিসেবে ছিলেন শিল্পীর শিক্ষক – অধ্যাপক মো. রেজাউল করিম(সাবেক অধ্যক্ষ, টিচার্স ট্রেনিং কলেজ, ময়মনসিংহ।) বিশেষ অতিথি হিসেবে ছিলেন- চিত্রশিল্পী বিরেন সোম, অধ্যাপক আবদুল আউয়াল খান(পরিচালক, উচ্চ মাধ্যমিক শিক্ষক প্রশিক্ষন ইন্সটিটিউট, ময়মনসিংহ।) এবং অধ্যাপক শুভাগত চৌধুরী(পরিচালক, ল্যাবরেটরি সার্ভিসেস, বারডেম হাসপাতাল)। উপস্থাপনার দায়িত্বে ছিলেন মিথিলা।

সভাপতির অনুমতিক্রমে অনুষ্ঠান শুরু হয়। এরপর একে একে বিশেষ অতিথি গন বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানের বিশেষ চমক হিসেবে ছিল অধ্যাপক শুভাগত চৌধুরী স্যারের ঘোষনা। স্যার বলেছেন, তিনি তাঁর পরের বইয়ের প্রচ্ছদ ডা দেবব্রত কে দিয়ে করাবেন।

এরপর সভাপতি তাঁর বক্তব্য প্রকাশ করেন । ডা. দেবব্রত এর ছবি আঁকার শিক্ষার ব্যাপারেও আলোকপাত করেন। এরপরে শিল্পী নিজের বক্তব্য প্রকাশ করে অনুষ্ঠানের এই পর্ব শেষ করেন। তারপরে সবাই চিত্র প্রদর্শনীর ছবি গুলো ঘুরে ঘুরে দেখেন।

অনুষ্ঠানে প্ল্যাটফর্মের বিভিন্ন সংখ্যা পাওয়া যাচ্ছে। মঞ্চের পাশে টেবিলে আমাদের প্রতিনিধির কাছ থেকে পত্রিকা পাওয়া যাবে।

অনুষ্ঠানে যাঁরা বিশেষ ভাবে সাহায্য করেছেন, তাদের নাম উল্লেখ করা প্রয়োজন।
মিথিলা, Tunazzina Shahrin, লিজা, বগুড়া থেকে আগত Shayeri Sairee, Benign Banaful, Dhushor Asif, Maria Shochi, Oaliul Islam, সম্বিতা, রিফাত এবং আরো অনেকে। তাঁদের সাহায্য ছাড়া অনুষ্ঠান সফল করা অনেক কঠিন ছিল।

প্রদর্শনী আগামিকাল রবিবার এবং পরের দিন সোমবার সকাল নয়টা থেকে রাত ৮ টা পর্যন্ত চলবে। সকলের আমন্ত্রন থাকল।

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ চিত্র প্রদর্শনী, প্ল্যাটফর্ম,

পাঠকদের মন্তব্যঃ ( 0)




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
.