• প্রথম পাতা

April 23, 2014 3:52 pm

প্রকাশকঃ

সারা দেশে চিকিৎসক নির্যাতনের কালো অধ্যায় চলছে সংবাদ মাধ্যমের প্ররোচনায় ।  সর্বশেষ সংযোজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসক প্রহৃতের ঘটনা । আজ ঢাকা মেডিকেলের ১০৯ নং ওয়ার্ডে (সার্জারি) কর্মরত চিকিৎসক ডাঃ আল আমিনকে রোগীর এটেন্ডেন্ট মারধোর করে ।   পরে ঐ এটেন্ডেন্টকে হাসপাতালের পরিচালকের কক্ষে নেয়া হলে তিনি   “মীমাংসা” করে দায়ী ব্যক্তিকে ছেড়ে দেয়া হয় । শেষ খবর পাওয়া পর্যন্ত চিকিৎসক নির্যাতনের প্রতিবাদে এবং দেশব্যাপী চিকিৎসকদের নিরাপদ কর্মস্থলের দাবীতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সর্বস্তরের চিকিৎসকদের পক্ষ থেকে ছয় দফা দাবী জানানো হয়ঃ 
১> ডাক্তারদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।
২> ডাক্তারদের গায়ে রোগীর লোকের হাত তোলা বন্ধ করতে হবে।
৩> নির্দিষ্ট সময় ছাড়া হাসপাতালে সাংবাদিক প্রবেশ নিষিদ্ধ করতে হবে, সাংবাদিক প্রবেশ করতে চাইলে পরিচালকের কাছ থেকে অনুমতি গ্রহন করে ইস্যুকৃত বিশেষ পাস গলায় ঝুলিয়ে হাসপাতালে প্রবেশ করতে হবে এবং ফিরে যাবার সময় পাস আবার জমা দিয়ে যেতে হবে ।
৪> রোগীর এটেনডেনট একজনের বেশী হতে পারবে না এবং ভিজিটিং আওয়ারে তিনজনের বেশী ভিজিটর থাকতে পারবে না।
৫> রোগী ভিজিটের জন্য নির্দিষ্ট সময় থাকবে, যখন তখন ওয়ার্ডে ঢোকা যাবে না ।
৬> আগামী দুই দিনের মাঝে ডা আলামিনের ওপর হামলার সুষ্ঠু তদন্ত ও বিচার করতে হবে নাহলে ধর্মঘটের মত কঠোর কর্মসূচি দিতে চিকিত্‍সকেরা বাধ্য হবে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সর্বস্তরের চিকিৎসকদের পক্ষ থেকে বাংলাদেশের সকল চিকিৎসকদের এই দাবীর সাথে একাত্মতা ঘোষণা করতে আহবান করা হয় ।

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ

পাঠকদের মন্তব্যঃ ( 2)

  1. DR. SHAMSUN NAHAR LIPI says:

    sob medical er doctor ra united hoye andolone namte hobe,ta na korte parle eisob hamla protidin e hote thakbe.

  2. Habib Ahmed says:

    jouktik dabi. Mantai hobe.




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
.