নিজে করোনা বিপর্যয়ে থেকেও মনোবল বাড়াতে সহকর্মীর পাশে চিকিৎসক

প্ল্যাটফর্ম নিউজ, ১১ জুলাই, ২০২০, শনিবার

ক্যানুলা হাতে একজন চিকিৎসক উঠে এসেছেন পাশের বেড এ আক্রান্ত সহকর্মীর অসুস্থতার খবর শুনে, কানে স্টেথোস্কোপ। গত ৮ জুলাই মিডিয়ায় আসা এই ছবির দুজন চিকিৎসক হলেন ডা. সন্দীপন দাশ এবং ডা. অনিক চন্দ।

সহকর্মীর পাশে দাঁড়ানো চিকিৎসক হলেন ডা. সন্দীপন দাশ। করোনা যুদ্ধের শুরু থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের কার্ডিওলজি বিভাগের আইসিইউ এবং সিসিইউতে কর্মরত ছিলেন তিনি। গত জুন মাসের ১০ তারিখ থেকে তীব্র জ্বরে আক্রান্ত ছিলেন ডা. সন্দীপন। দুই দিন পর অবস্থার অবনতি হলে শ্বাসকষ্ট নিয়ে প্রথমে সিসিইউ এবং পরবর্তীতে আইসিইউতে নেওয়া হয় তাঁকে। দীর্ঘ ১০ দিন আইসিইউতে থাকার পর, বর্তমানে অনেকটা সুস্থের পথে তিনি। শরীরিক অসুস্থতা সত্ত্বেও ছুটে গিয়েছিলেন তাঁর আরেকজন সহকর্মী ডা. অনিক – এর মনোবল বাড়াতে। ডা. অনিক চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগে কর্মরত আছেন। তিনিও কোভিড-১৯ এর সাথে লড়াই করে আইসিইউ থেকে কেবিনে ফিরেছেন।

ছবিটি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে তোলা। এই ছবি সম্পর্কে লিখেছেন ডা. গোলাম দস্তগীর প্রিন্স লিখেছেন,

“একটা ছবি কি অদ্ভুত সুন্দর আর একই সাথে নিদারুণ বেদনার!
করোনা আক্রান্ত হয়ে আইসিইউ থেকে বেঁচে ফিরে আসা দুইজন ডাক্তার।
দীর্ঘ অসুস্থতায় ক্লান্ত বিষণ্ণ চিকিৎসক নিজের হাতে ক্যানুলা নিয়ে উঠে এসেছেন, একই ঝড়ে বিধ্বস্ত সহকর্মীর হৃদয়ের অসহায়তার খবর শুনতে।
এই ঝড় সামলে উঠবে কি?”

Sayeda Alam

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

কোভিড-১৯: আরো ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৮৬ জন

Sat Jul 11 , 2020
প্ল্যাটফর্ম নিউজ, শনিবার, ১১ জুলাই, ২০২০ গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে কোভিড-১৯ এ নতুন করে শনাক্ত হয়েছেন ২,৬৮৬ জন, মৃত্যুবরণ করেছেন আরো ৩০ জন এবং আরোগ্য লাভ করেছেন ১,৬২৮ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগী ১,৮১,১২৯ জন, মোট মৃতের সংখ্যা ২,৩০৫ জন এবং সুস্থ হয়েছেন মোট ৮৮,০৩৪ জন। দুপুর ০২.৩০ […]

সাম্প্রতিক পোষ্ট