ডেন্টাল সার্জনদের এইচআইভি/এইডস সচেতনতা বিষয়ক কর্মশালা – আয়োজনে স্বাস্হ্য অধিদপ্তর

৬ মার্চ, ২০২০

ন্যাশনাল স্ট্র্যাটেজিক প্ল্যান ফর এইচ আইভি এন্ড এইডস রেসপন্স ২০১৮-২০২২ এর আওতায় ডেন্টাল সার্জনদের নিয়ে গত ৪ঠা মার্চ, ২০২০ ইং তারিখে স্বাস্হ্য অধিদপ্তরে ‘এইচ আইভি/ এইডস সম্পর্কে সচেতনতা গঠনমূলক’ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।


উক্ত কর্মশালায় ডা. আব্দুল ওয়াদুদ (প্রোগ্রাম ম্যানেজার,এ এস পি,ডিজিএইচএস) এইচ আইভি/এইডস এর বাংলাদেশে বর্তমান পরিস্হিতি ও তা প্রতিরোধে জাতীয় কার্যক্রম সম্পর্কে আলোকপাত করেন।

ডিজিএইচএস -ডেন্টাল এর ডিরেক্টর ডা. আবুল কালাম ব্যাপারী,এইচ আইভি/এইডস এর সংক্রমণ প্রতিরোধে ডেন্টাল সার্জনদের ভূমিকা ও করণীয় নিয়ে আলোচনা করেন।তিনি ডেন্টাল সার্জনরা এইচ আইভি/এইডস সংক্রমণের ঝুঁকিতে আছেন উল্লেখ করে নিজেদের ও রোগী উভয়ের মাঝে এইআইভি/এইডস সংক্রমণ প্রতিরোধে ইনফেকশন কন্ট্রোল প্রটোকল কঠোরভাবে মেনে চলার উপর গুরুত্বারোপ করেন। তিনি আরো জানান,পর্যায়ক্রমে সরকারি ও বেসরকারি পর্যায়ের সকল ডেন্টাল সার্জনদের মধ্যে এ বিষয়ে সচেতনা তৈরি ও সংক্রমণ প্রতিরোধে আরো দায়িত্ববোধ তৈরির লক্ষ্যে তাদের এই প্রকল্পের আওতায় আনা হবে।
তাছাড়া এই কর্মশালায় ডা. ফুয়াদ আব্দুল হামিদ(ডিপিএম-টিসিএস,এএসপি,ডিজিএইচএস) আপডেটেড এন্টিরেট্রোভাইরাল থেরাপী সম্পর্কে অংশগ্রহণকারী ডেন্টাল সার্জনদের অবহিত করেন।

 

পুরো কর্মশালায় আরো উপস্হিত ছিলেন ডা. আমিনুল ইসলাম মিঞা (ডিরেক্টর,এনএএসসি) ও ডা.মোশারফ হোসেইন মুসা(ডিরেক্টর, হ্যাল্থ এডুকেশন)।

তথ্য ও ছবি : ডা. সাবরিনা ফরিদা চৌধুরী,
প্ল্যাটফর্ম

Nazmina Hayat

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

পাবলিক হেলথ সেমিনার আয়োজনে যৌথভাবে প্ল্যাটফর্ম ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ ডিপার্টমেন্ট

Sat Mar 7 , 2020
“Public Health Assembly 2020 (PHA20)” ইভেন্টের স্পীকারদের তালিকায় পাবলিক হেলথ এবং ক্লিনিক্যাল হেলথ , উভয় ক্ষেত্রেই স্বনামধন্য শিক্ষকমন্ডলি উপস্থিত থাকছেন। পাবলিক হেলথ ও ক্লিনিক্যালের চমৎকার কোরিলেশন হতে যাচ্ছে প্রোগ্রামটি। পাবলিক হেলথে কাজ করলেই কি চাকরী নিশ্চিত? নাকি এখানেও চাকরির বাজার ক্লিনিক্যালের মত? আপনি রিসার্চার হতে চান। গবেষক হতে গেলে কি […]

Platform of Medical & Dental Society

Platform is a non-profit voluntary group of Bangladeshi doctors, medical and dental students, working to preserve doctors right and help them about career and other sectors by bringing out the positives, prospects & opportunities regarding health sector. It is a voluntary effort to build a positive Bangladesh by improving our health sector and motivating the doctors through positive thinking and doing. Platform started its journey on September 26, 2013.

Organization portfolio:
Click here for details
Platform Logo