• ইভেন্ট নিউজ

March 12, 2015 11:18 pm

প্রকাশকঃ

আটটা আড়াইটার আফিসের পর একটু বিশ্রাম নিয়ে রাত পর্যন্ত চেম্বার নয়ত পোস্টগ্র্যাজুয়েশনের প্রস্তুতি। অবসরটুকু পরিবার-বন্ধুদের জন্য। নিজের জন্য সময় বের করা, আজন্ম লালিত স্বপ্নসাধের পেছনে ছোটার সুযোগ ক’জন চিকিৎসকের হয়।জীবিকার তাগিদে ছকে বাঁধা দিনযাপন আমাদের সৃষ্টিশীলতা নষ্ট করেছে। বিনোদন এখন দ্রুত, সংক্ষিপ্ত এবং জটিল, মানুষের সহজাত সারল্য, চিন্তার ফসল অথবা খোরাক নয়। তবে এর ব্যতিক্রম আছে, তেমনই একজন চিকিৎসক এবং একটি আয়োজন নিয়ে এ লেখা।

ঠাণ্ডা অথবা জন্তুর ভয়ে কাবু হওয়া সর্বপ্রথম গুহাবাসী মানবের কথা ইতিহাস মনে রাখেনি। আজ থেকে ৩০,০০০ বছর আগের ইন্দোনেশিয়ার এক গুহায় বাস করা যুবকের কথা মনে রাখেনি কিন্তু তার সেদিন আঁকা প্রথম CAVE PAINTING ঠিকই মনে রেখেছে। সেদিন গুহায় বসে সে যে বাইসনটিকে কল্পনা করছিল আজ এত বছর পরেও আমরা জেনে গেছি…Life is Short Art is Long। ডাঃ দেবব্রত আইচ মজুমদারের আঁকা ছবিগুলো কতদিন বেঁচে থাকবে জানিনা। তাঁর জীবনের ছোট ছোট কিছু মুহূর্ত, কয়েকটা প্রিয় মুখ অথবা অবচেতন মনের অর্থহীন অথচ মাধুর্যময় কোন দৃশ্য তিনি ক্যানভাসে বন্দী করেছেন।

আঁকা হলো বাস্তবতাকে ঘিরে কল্পনার এক পৃথিবী যেখানে আলো ছায়াটা মুখ্য। ডাঃ দেবব্রত আইচ মজুমদারের কল্পনার সে পৃথিবীতে সকলকে আমন্ত্রণ জানাচ্ছি। শিল্পীর প্রিয় মাধ্যম জল রং, পেন্সিল স্কেচ। উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে ঢাকার শাহবাগ পাবলিক লাইব্রেরিতে আগামী ২১ মার্চ বিকেল ৪টায়। শিল্পাচার্য জয়নুল আবেদিনের শিষ্য এবং ডাঃ দেবব্রতের আঁকার গুরু অধ্যাপক রেজাউল করিমের সভাপতিত্বে, বিশেষ অতিথি হিসেবে থাকবেন শিল্পী বিরেন সোম, অধ্যাপক ডাঃ শুভাগত চৌধুরী। চিত্র প্রদর্শনী শুরু হবে ২১ শে মার্চ বিকাল ৪ টায়।চলবে ২২-২৩ মার্চ সকাল ৯-রাত ৮টা পর্যন্ত। বাজিতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কিশোরগঞ্জে মেডিকেল অফিসার হিসেবে কর্মরত ঢাকা মেডিকেল কলেজের কে-৬১ ব্যাচের ডাঃ দেবব্রত এর একক চিত্র “স্বপ্নের পৃথিবী”(World Of Dream) প্রদর্শনীতে তাঁর সকল শ্রদ্ধাভাজন শিক্ষক, সহপাঠী, সহকর্মী, অনুজ, শুভানুধ্যায়ী, চিকিৎসক সমাজ, গণমাধ্যমকর্মী, শিল্পানুরাগী, সকলকে উপস্থিত থাকার জন্য অনুরোধ করছি।

11069841_10203618539369529_844508317_o

সার্বিক সহায়তায়ঃ
প্ল্যাটফর্ম
বিশেষ সহায়তায়ঃ
Nurul Islam Hasib(bdnews24.com), Sazia Afrin (ঢাকা বিশ্ববিদ্যালয়)
special thanks to – Tunazzina Shahrin, Subrata Brahma, Benign Banaful Dhiman Dey Tr Arnab.

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ চিত্র প্রদর্শনী,

পাঠকদের মন্তব্যঃ ( 0)




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
.