চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্য বিশেষ বীমা: প্রধানমন্ত্রী

০৭ এপ্রিল ২০২০: ১৫ জেলার স্থানীয় প্রশাসনের সঙ্গে আজ সকালে ভিডিও কনফারেন্স করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই কনফারেন্সে কোভিড-১৯ মোকাবেলায় কর্মরত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্যে বিশেষ বীমার ঘোষণা দিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী গত মার্চ থেকে কোভিড-১৯ মোকাবেলায় কর্মরত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের তালিকা করার নির্দেশ দিয়েছেন। চিকিৎসক, স্বাস্থ্যকর্মীসহ এ কাজে নিয়োজিত আইন শৃঙখলা বাহিনী এবং যারা সামনে থেকে কাজ করছেন, তাদের সবাইকে আন্তরিকভাবে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

যে সকল চিকিৎসক ও স্বাস্থকর্মীরা সামনে থেকে কোভিড-১৯ এর বিরুদ্ধে যুদ্ধ করে যাচ্ছেন তাদের মধ্যে কেউ অসুস্থ হলে ৫-১০ লক্ষ টাকার স্বাস্থ্যবীমার ব্যবস্থা করা হবে। যদি দূর্ভাগ্যবশত কারো মৃত্যু হয়, তবে এই বীমার পরিমাণ ৫ গুণ বৃদ্ধি পাবে।

তবে যেসকল চিকিৎসক এই দুর্যোগেও রোগীদের সেবা দিতে অস্বীকৃতি জানিয়েছেন, তারা এই বীমার অন্তর্ভুক্ত হবেন না। সকল ব্যবস্থা থাকা সত্ত্বেও রোগীর চিকিৎসা করতে যারা অস্বীকৃতি জানিয়েছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

নিজস্ব প্রতিবেদক/সামিউন ফাতীহা

Platform

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

দায়িত্বশীল ডাক্তার, পাষণ্ড পিতা

Tue Apr 7 , 2020
০৭ এপ্রিল, ২০২০: ডা. নাহিদ হাসান রিফাত মেডিকেল অফিসার, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় আমার বাসায় থাকি আমি আর আম্মু। আম্মু ডাবল মেলিগনেন্সির পেশেন্ট। ২০১৫ সালে রেক্টাল আর গত বছর থাইরয়ের ফলিকুলার কার্সিনোমা। রেডিও, কেমো সব ধরনের থেরাপি পেয়ে আম্মু মানসিক আর শারিরীকভাবে অত্যন্ত দুর্বল। যোয়ানা থাকে তার নানার বাসায়। […]

সাম্প্রতিক পোষ্ট