চিকিৎসকদের উপর হামলার প্রতিবাদে বিএমএ’র মানববন্ধন

দেশের বিভিন্ন যায়গায় চিকিৎসকদের উপর হামলার প্রতিবাদে ও সাম্প্রতিক সময়ে হাসপাতালে হামলা ও ভাংচুড়ের প্রতিবাদে চিকিৎসকেরা ১৪ মে দুপুর ১২ টা থেকে ১ টা পর্যন্ত শাহবাগে মানববন্ধন করেন। কেন্দ্রীয় বি এম এ এর আয়োজনে এ মানববন্ধনে চিকিৎসকেরা কর্মক্ষত্রে নিরাপত্তার জোর দাবি তোলেন। এছাড়াও হামলাকারীদের গ্রেফতার এবং দ্রুত আইনের আওতায় নিয়ে আসার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান তারা।
10330475_636487173092912_551141325843272801_n
চিকিৎসক নেতারা বলেন, এভাবে চলতে থাকলে চিকিৎসার সুষ্ঠু পরিবেশ হতে বঞ্চিত হবে পুরো দেশবাসী। এছাড়াও আরেকটি সূত্র জানায়, ইদানিং হৃদরোগ, কিডনী রোগ সহ নানার বিষয়ে উন্নতির ফলে ভারত বা অন্যান্য দেশে বাংলাদেশ থেকে রোগী যাওয়া অনেক কমেছে। এজন্য একটি মহল ষড়যন্ত্রমূলকভাবে বাংলাদেশের স্বাস্থ্যব্যাবস্থার প্রতি অনাস্থা সৃষ্টি করতে পরিকল্পিতভাবে মিডিয়ার অপপ্রচার চালাচ্ছে। তবে সবার মুখে একটাই দাবি ছিলো, কর্মক্ষেত্রে চিকিৎসকদের নিরাপত্তা বিধান করা হোক এবং প্রয়োজনবোধে এর জন্য আইন প্রয়োগ করা হোক। নাহলে বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থায় ধ্বস নামা সময়ের ব্যাপার মাত্র।

ফারহান রিজভী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

ইমার্জেন্সি ছাড়া মমেকহা'তে সব চিকিৎসা সেবা দেয়া বন্ধ!

Wed May 14 , 2014
আজকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে আবার তুলকালাম কান্ড ঘটেছে। খবরঃ বাচ্চা এক রোগী মেনিনজাইটিস (মস্তিষ্ক ঝিল্লিতে প্রদাহ) অথবা এনকেফালাইটিস (মস্তিষ্কে প্রদাহ) নিয়ে ভর্তি হয়েছিল পেডিয়াট্রিক ওয়ার্ডে। এমনিতেই মেনিনজাইটিস বা এনকেফালিটিস ভয়াবহ রোগ; এদের মর্টালিটি প্রায় ৩০-৩৫ ভাগ; অর্থাৎ ১০০ তে ৩০ থেকে ৩৫ জন বাচ্চা মারা যায় চিকিৎসা পাবার পরেও। […]

সাম্প্রতিক পোষ্ট