কোভিড-১৯: আরো ৪৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৯৫ জন

প্ল্যাটফর্ম নিউজ, বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে কোভিড-১৯ এ নতুন করে শনাক্ত হয়েছেন ২,৬৯৫ জন, মৃত্যুবরণ করেছেন আরো ৪৮ জন এবং আরোগ্য লাভ করেছেন ২,৬৬৮ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগী ২,৩৪,৮৮৯ জন, মোট মৃতের সংখ্যা ৩,০৮৩ জন এবং সুস্থ হয়েছেন মোট ১,৩২,৯৬০ জন।

দুপুর ০২.৩০ ঘটিকায় প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

নতুন মৃত্যুবরণ করা ৪৮ জন রোগীর মধ্যে ৩৬ জন পুরুষ এবং ১২ জন নারী। তাঁদের মধ্যে ১৭ জন ঢাকা বিভাগের, ১২ জন চট্টগ্রাম বিভাগের, ৫ জন খুলনা বিভাগের, ৫ জন সিলেট বিভাগের, ৩ জন রাজশাহী বিভাগের, ২ জন রংপুর বিভাগের, ২ জন বরিশাল বিভাগের এবং অপর ২ জন ময়মনসিংহ বিভাগের বাসিন্দা। তাঁদের মধ্যে ৯১-১০০ বছরের মধ্যে ১ জন, ৮১-৯০ বছরের মধ্যে ৫ জন, ৭১-৮০ বছরের মধ্যে ১১ জন, ৬১-৭০ বছরের মধ্যে ১২ জন, ৫১-৬০ বছরের মধ্যে ১৪ জন, ৪১-৫০ বছরের মধ্যে ৪ জন এবং ৩১-৪০ বছর বয়সীদের মধ্যে আছেন অপর ১জন।

গত ২৪ ঘণ্টায় ১২,৯৩৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর পরিমাণ আগের দিনের তুলনায় প্রায় ৯.২০% কম।

অংকন বনিক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

অন্তরালের গল্প || পর্ব-৪; শুভ জন্মদিন "ওয়ান্ডার গার্লস"

Thu Jul 30 , 2020
প্ল্যাটফর্ম প্রতিবেদন, ৩০ জুলাই ২০২০, বৃহস্পতিবার ডা. তৌফিকুল হাসান সিদ্দিকী কমান্ড্যান্ট, সিএমএইচ, ঢাকা গত ১৬ জুলাই ছিলো রাবেয়া-রোকেয়ার চতুর্থ জন্মদিন। করোনা ক্লান্ত সময়ে খুব সাদামাটা ভাবে পালন করা হলো তাদের জন্মদিন। কিন্তু যে সংগ্রামের মধ্যে দিয়ে তারা বড় হচ্ছে, তা ক্ষণিক হলেও বাঁধাগ্রস্থ হয়েছে করোনার কারণে। গতমাসেই তাদের আরেকটা সার্জারী […]

সাম্প্রতিক পোষ্ট