কোভিড-১৯: আগামীকাল ভোর ৬টা থেকে অবরুদ্ধ হচ্ছে নোয়াখালী জেলা!

১০ এপ্রিল, ২০২০। শুক্রবার

করোনা ভাইরাসের সংক্রমণ ও বিস্তারপ্রতিরোধে নোয়াখালী জেলা লকডাউন ঘোষণা করা হয়েছে।

প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ ঝুঁকি মোকাবেলায় আজ শুক্রবার (১০ এপ্রিল) অনুষ্ঠিত এক সভায় “করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটি, নোয়াখালি” এর সিদ্ধান্ত এবং সংশ্লিষ্ট সকলের সাথে আলোচনাক্রমে “সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ এর ১১(১)(২)(৩) ধারা মোতাবেক” নোয়াখালী জেলাকে অবরুদ্ধ (লকডাউন) করার এ ঘোষণা জানানো হয়।

উক্ত সভার সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ও নোয়াখালী জেলা ম্যাজিস্ট্রেট তন্ময় দাস। তিনি বলেন, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত লকডাউন চলাকালে সড়ক ও নৌপথে অন্য কোনো জেলা থেকে কেউ এ জেলায় প্রবেশ কর‍তে পারবেন না এবং এই জেলা থেকে কেউ অন্য জেলায় গমন করতে পারবেন না।
জেলার অভ্যন্তরে যাতায়াতের ক্ষেত্রেও এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

তিনি আরো বলেন, জরুরী পরিসেবা যেমন: বিদ্যুৎ, পানি, গ্যাস, ফায়ার সার্ভিস, পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট, চিকিৎসা সেবা, ঔষধশিল্প, নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রী, খাদ্যদ্রব্যাদি ( শিশু ও পশু খাদ্য, দুগ্ধ ও দুগ্ধজাত দ্রব্য), কৃষিপণ্য, সার, কীটনাশক, জ্বালানি এবং এতদ্বসংশ্লিষ্ট সেবা কাজে নিয়োজিত যানবাহন ও কর্মী লকডাউন আওতার বহির্ভূত থাকবে।

জনস্বার্থে জারিকৃত এ আদেশ আগামীকাল ১১ এপ্রিল, ২০২০ তারিখ ভোর ৬.০০ ঘটিকা হতে কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত বলবৎ থাকবে।

নিজস্ব প্রতিবেদক/ অংকন বনিক জয়

Publisher

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

সরকারী নির্দেশনা না মানায় ১১ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে সরকার

Sat Apr 11 , 2020
১১ এপ্রিল, ২০২০: করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত ছুটি চলছে সারাদেশে। এমতাবস্থায় উদ্ভুত জরুরী পরিস্থিতি মোকাবেলায় সহায়তা প্রদান করার লক্ষ্যে কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে গঠন করা হয়েছে সংক্রমণ প্রতিরোধ কমিটি। কিন্তু নির্দেশনা অমান্য করে কর্মস্থলে অনুপস্থিত থেকেছেন মাদারীপুরের শিবচর উপজেলার ১১ জন সরকারি কর্মকর্তা। কর্মকর্তা-কর্মচারীর কর্মস্থলে অনুপস্থিতির বিষয়টি অবহিত করে গত […]

ব্রেকিং নিউজ

Platform of Medical & Dental Society

Platform is a non-profit voluntary group of Bangladeshi doctors, medical and dental students, working to preserve doctors right and help them about career and other sectors by bringing out the positives, prospects & opportunities regarding health sector. It is a voluntary effort to build a positive Bangladesh by improving our health sector and motivating the doctors through positive thinking and doing. Platform started its journey on September 26, 2013.

Organization portfolio:
Click here for details
Platform Logo