এমবিবিএস পাশ না করে অন্য কোর্সের প্রাপ্ত সনদ ব্যবহারে BMDC এর নিষেধাজ্ঞা জারী।

11040893_10205843272862304_3551395380324991197_n

পরিলক্ষিত হইতেছে যে, (ক) সদ্য এববিবিএস অথবা বিডিএস ডিগ্রী প্রাপ্ত অনেকে বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল হইতে সাময়িক রেজিস্ট্রেশন (Provitional Registration) গ্রহণের পূর্বেই ইন্টার্ণশীপ ট্রেনিং শুরু করেন। (খ) কেহ কেহ তাঁহাদের সাময়িক রেজিস্ট্রেশনের মেয়াদ এর মধ্যে (ইস্যুর তারিখ হইতে ১ বৎসর) ইন্টার্ণশীপ ট্রেনিং শেষ হওয়ার পরে পূর্ণ রেজিস্ট্রেশন গ্রহণ না করিয়াই অনেকে বিভিন্ন চিকিৎসা কার্যক্রমে সম্পৃক্ত হন। ফলে উচ্চশিক্ষা অধ্যায়নের জন্য অথবা চাকুরীর জন্য তাঁহাদিগকে জটিলতার সম্মুখিন হইতে হয়।
এমতাবস্থায় এমিবিবিএস অথবা বিডিএস ডিগ্রী প্রাপ্ত সকল চিকিৎসক এবং দন্ত চিকিৎসকগণকে নিম্নোক্ত বিষয়সমূহ যথাযথভাবে অনুসরণ করার জন্য অবহিত করা যাইতেছে।
১. সাময়িক রেজিস্ট্রেশন (Provitional Registration) এর মেয়াদ থাকা অবস্থায় যেন তাহারা তাঁহাদের ইন্টার্ণশীপ ট্রেনিং শেষ করেন। কোন কারণে নির্ধারিত সময়ের মধ্যে ইন্টার্ণশীপ ট্রেনিং সম্পন্ন না হইলে তাঁহারা যেন বিএমএন্ডডিসি হইতে সাময়িক রেজিস্ট্রেশনের মেয়াদ বাড়াইয়া নেন।
২. ইন্টার্ণশীপ ট্রেনিং শেষ হওয়ার পর যেন তাঁহারা পূর্ণ রেজিস্ট্রেশন গ্রহণ করিতে বিলম্ব না করেন।
৩. তাঁহারা যেন বিএমএন্ডডিসি হইতে রেজিস্ট্রেশন প্রাপ্ত না হইয়া কোন চিকিৎসা কার্য পরিচালনা অথবা ট্রেনিং প্রোগ্রামে অংশগ্রহণ না করেন।
৪. বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিলের রেজিস্ট্রেশন ব্যতীত কেহ যদি ইতিমধ্যে কোন সনদ গ্রহণ করিয়া থাকেন তাহা অধ্যায়ন অথবা চাকুরী ক্ষেত্রে যেন ব্যবহার না করেন, কারণ তাহাতে জটিলতা দেখা দিতে পারে।

Dr. Md. Z.H. Basunia
Register
Bangladesh Medical & Dental Council

প্ল্যাটফর্ম ওয়েব

5 thoughts on “এমবিবিএস পাশ না করে অন্য কোর্সের প্রাপ্ত সনদ ব্যবহারে BMDC এর নিষেধাজ্ঞা জারী।

  1. কি যে ইচ্ছা হইতেসে বুঝাইতে পারব না । (****) বি এম ডি সি কে বলতে চাই , দয়া করে আমাদের উপর অত্যাচার নির্যাতন না করে পারলে যারা সম্মানিত L.M.A.F ডিগ্রী নিয়া বিশেষজ্ঞ সেজে বসে আছে পারলে তাদের একটা (****) ছিরে দেখান । তাহলে বুঝতে পারব আপনারা কিছু করতে পারেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

Registered MBBS Job

Sat Mar 21 , 2015
Job Description / Responsibility A 100% export oriented Garments Industry Group will appoint appropriate people for the above post. Job Nature Full-time Educational Requirements Registered MBBS, Additional Job Requirements Only females are allowed to apply. Fresh Graduate can also apply. Salary Range Negotiable Job Location Chittagong Apply Instruction Send your […]

Platform of Medical & Dental Society

Platform is a non-profit voluntary group of Bangladeshi doctors, medical and dental students, working to preserve doctors right and help them about career and other sectors by bringing out the positives, prospects & opportunities regarding health sector. It is a voluntary effort to build a positive Bangladesh by improving our health sector and motivating the doctors through positive thinking and doing. Platform started its journey on September 26, 2013.

Organization portfolio:
Click here for details
Platform Logo