আবারো চিকিৎসকের ওপর হামলা!

নিউজটি শেয়ার করুন

গতকাল সকালে আমার এক বন্ধু ডাঃ মিহাদ হক সরকার-এর ফোন পেয়ে কর্মব্যস্ত দিন শুরু হলো। সিলেটের অদূরে মাধবপুরের ঘটনা এটিঃ-

ফরিদপুর মেডিকেলের অস্টম ব্যাচের ছাত্র ডাঃ কিশলয় সাহা (২৭তম বিসিএস) প্রতিদিনের মতো গত পরশুদিনও রোগী দেখছিলেন। ঠিক বিকেল ৩টা ৪৫ মিনিটে রিফাত ও পিন্টু নামের ২জন (পূর্ব পরিচিত) কিশলয় দা’র চেম্বারে তাঁদের ছবি সত্যয়িত করাতে আসেন। কিশলয় দা’র কাছে তখন সিল ও প্যাড না থাকায় উনি তাদেরকে পরে আসতে বলেন। কিছুটা ক্ষুব্দ হয়ে চেম্বার ত্যাগ করার সময় তাঁরা গালি দিয়ে চলে যান। তখন কিশলয় দা চেয়ার ছেড়ে উঠে গিয়ে তাঁর প্রতিবাদ জানান। মুহুর্তেই স্থানীয় গিয়াসুদ্দীনের ছেলে রিফাত ১৫-২০জন লোক এনে বেদম প্রহার করেন কিশলয় দা’কে, যে গিয়াসুদ্দীন’কে কিশলয় দা মাসের পর মাস ফ্রি চিকিৎসা করে আসছেন, এমনকি হামলা কারী রিফাত ও পিন্টু’কে নিজের ছোট ভাইয়ের মতোই স্নেহ করতেন। উল্লেখ্য এই যে-  রিফাত ও পিন্টু উভয়েই সক্রিয় রাজনীতির সাথে জড়িত!

আমরা প্ল্যাটফর্ম পরিবার এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং আবারো জোর গলায় বলতে চাই- “চিকিৎসকের নিরাপদ কর্মস্থল চাই”

 

প্রতিবেদক- ডাঃ আহমেদুল হক 10006215_10203458882539100_6390214630402820904_n

ডক্টরস ডেস্ক

3 thoughts on “আবারো চিকিৎসকের ওপর হামলা!

  1. এটা কবেকার ঘটনা। আদৌ সত্য কিনা কেমনে বুঝবো? অনলাইনে তো সুত্রের কোন বালাই নেই।

    1. Dr. Manab Kumar, ভাই, আপনি প্ল্যাটফর্ম গ্রুপে আছেন আমরা জানিনা, অনলাইনে ডাক্তারদের সব ধরনের খবর যেগুলো সাধারন মিডিয়া ইগ্নোর করে কিংবা বিকৃতভাবে উপস্থাপন করে তার সত্য উপস্থাপন (ভিকটিম কিংবা প্রত্যক্ষদর্শীদের বরাতে) করে আসছে প্ল্যাটফর্ম ১ বছরের বেশি সময় ধরে। আমরা যদি অনলাইন মিডিয়াগুলোর ভিত্তিহীন বিকৃত তথ্যগুলো এক নিমিষে বিশ্বাস করতে পারি কোন সূত্র ছাড়া তাহ্লে আমাদের নিজেদের মিডিয়ার তথ্য বিশ্বাস করতে অসুবিধা কোথায়? এই পোস্টের তারিখ ১২ ডিসেম্বর। এবং লেখা হয়েছে পরশুদিন অর্থাৎ ১০ তারিখের ঘটনা এটা। আলাদা করে তারিখ দেয়া উচিত ছিল, এটা একটা ভুল। আর সূত্র হিসেবে বলা হয়েছে ভিক্টিমের কলিগ এর ফোন পেয়ে এই প্রতিবেদক পোস্টটি দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

৬৯তম DMC ডে পালিত হলো গত ১০ ডিসেম্বর

Fri Dec 12 , 2014
DMC তে গত ১০তারিখে হয়ে গেলো ৬৯তম DMC ডে। সকাল থেকেই র‍্যালি সহ নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয় দিনটি। এই বর্ণাঢ্য আয়োজন’টিকে স্বার্থক করে উক্ত প্রতিষ্ঠানের অ্যালম্নাই ট্রাস্ট। এই আয়োজন উপলক্ষ্যে দেশের চিকিৎসা শিক্ষার অন্যতম স্তম্ভ DMCH সেজেছিল এক নববধূর বেশে। দেখে মনে হচ্ছিল- এযেন এক বিয়ে বাড়ি। সাংস্কৃতিক […]

Platform of Medical & Dental Society

Platform is a non-profit voluntary group of Bangladeshi doctors, medical and dental students, working to preserve doctors right and help them about career and other sectors by bringing out the positives, prospects & opportunities regarding health sector. It is a voluntary effort to build a positive Bangladesh by improving our health sector and motivating the doctors through positive thinking and doing. Platform started its journey on September 26, 2013.

Organization portfolio:
Click here for details
Platform Logo