অসহায় হতদরিদ্রদের পাশে ‘সোসাইটি অফ মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্টস অফ কুমিল্লা’

প্ল্যাটফর্ম নিউজ,
বুধবার, ৬ মে, ২০২০

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত লকডাউনের এই উদ্ভূত পরিস্থিতিতে অসহায় হতদরিদ্রদের পাশে এবার এগিয়ে এসেছে কুমিল্লার মেডিকেল ও ডেন্টাল শিক্ষার্থীদের সমাজসেবামূলক স্বেচ্ছাসেবী সংগঠন ‘সোসাইটি অফ মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্টস অফ কুমিল্লা’।

সংগঠনটির পক্ষ থেকে এই মহামারি অবস্থায় কুমিল্লা শহরের কালিয়াজুরিতে গরিব ও অসহায় রিকশাচালক, ভ্যানচালক, দিনমজুর পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। বিতরণকৃত খাদ্য সামগ্রীর পরিমাণ প্রতি প্যাকেটে- ৫ কেজি চাল, ১ কেজি তেল, ১ কেজি ছোলা, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি আলু ও ১/২ কেজি মুড়ি।

সংগঠনটির সভাপতি দীপ্ত সাহা বাঁধন বলেন,

“বিশ্বের এই মহামারীলগ্নে লাখ লাখ খেটে খাওয়া মানুষ আজ কাজবিহীন। তাদের সকলের পাশে দাঁড়াতে না পারলেও কিছু সংখ্যক পরিবার এর মাঝে উপহার সামগ্রী দিতে পেরে আমরা ধন্য। সহযোগিতায় থাকা সকল উপদেষ্টা ও সদস্যদের প্রতি কৃতজ্ঞতা ও ভালোবাসা।”

সংগঠনটির সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন বাপ্পী এ প্রসঙ্গে বলেন,

“এই বৈশ্বিক করোনা মহামারীতে ‘সোসাইটি অফ মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্টস অফ কুমিল্লা’ এর পক্ষ থেকে আমরা প্রায় ৪০ টি পরিবারকে ত্রাণ প্রদান করেছি। আমরা সবাই যদি এভাবে খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়াতে পারি তাহলে কোনো পরিবারই না খেয়ে থাকবে না। আসুন আমরা গরিব ও অসহায় মানুষদের পাশে দাঁড়াই।”

সংগঠনটির সাংগঠনিক সম্পাদক তাইফুর রহমান ত্রাণসামগ্রী বিতরণের উদ্দেশ্য সম্পর্কে জানান,

“দেশের এই সংকটময় মুহূর্তে কুমিল্লা শহরের নিম্ন আয়ের কিছু পরিবারের পাশে দাঁড়ানোর ক্ষুদ্র প্রচেষ্টা করেছি আমরা- যাতে করে এই লকডাউনেও তাঁরা ঘরে নিরাপদে থাকতে পারে, তাঁদের বাহিরে বের হতে না হয়।”

নিজস্ব প্রতিবেদক/ অংকন বনিক জয়

অংকন বনিক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

লাইফ ইন লকডাউন, ডে টুয়েন্টি নাইন

Wed May 6 , 2020
প্ল্যাটফর্ম নিউজ, ৩ মে ২০২০, রবিবার ডা. শুভদীপ চন্দ তৃতীয় শ্রেনীর সরকারি কর্মচারীর ছেলে। ভাইবোন পাঁচ জন। অভাবের সংসারে শুধু দুপুরের খাবারটিই নিশ্চিত করে জুটতো। শারীরিক বেখাপ্পা গড়নের জন্য বন্ধুবান্ধব তেমন ছিল না। পড়াশোনাতেও তেমন ভাল ছিলেন না। ছোটবেলা থেকে শুধু এক প্রশ্নের উত্তর খুঁজেছেন। ‘ওদের এতো আছে, ওরা কেন […]

সাম্প্রতিক পোষ্ট