• ইভেন্ট নিউজ

February 1, 2019 6:58 pm

গত ৩১ জানুয়ারি , ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজে অনুষ্ঠিত হয়ে গেলো ‘National Rural Health Conference 2019’। প্রফেসর ডা. জাকিউর রহমানের (বিভাগীয় প্রধান, মাইক্রোবায়োলজি, ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ) সভাপতিত্বে সকাল সাড়ে ১০ টায় একটি র‍্যালির মাধ্যমে অনুষ্ঠানটির আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। এরপর সকাল ১১ টায় কলেজের নওশীন গ্যালারী তে ‘Primary Care & Rural Health Bangladesh’ বিষয়ক একটি সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা. আবু সাঈদ (প্রতিষ্ঠাতা, ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ)। মূল বক্তা ছিলেন ডা. জন ওয়াইন জন্স, (চেয়ারম্যান, World Rural WONCA), বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ডা. মামুন আল মাহতাব (চেয়ারম্যান, হেপাটোলজি বিভাগ, বিএসএমএমইউ), প্রফেসর ডা. নুরুল ইসলাম (চেয়ারম্যান, সাবেক প্রেসিডেন্ট, দক্ষিণ এশিয়া, WONCA), এবং ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজের মাননীয় অধ্যাপক বিগ্রেঃ জেনাঃ (অব) মোঃ শফিকুল ইসলাম। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রফেসর ডা. এম এ হান্নান (চেয়ারম্যান, BASE), ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজের সম্মানিত শিক্ষকমন্ডলী এবং ছাত্রছাত্রীবৃন্দ।

অনুষ্ঠানে সুস্থ-স্বাভাবিক জীবন পেতে প্রাথমিক স্বাস্থ্যসেবার গুরুত্ব বিষয়ে মূল্যবান বক্তব্য তুলে ধরেন বক্তারা। মূল বক্তা ডা. জন প্রাথমিক স্বাস্থ্যসেবার আবির্ভাব, প্রয়োজনীয়তা, এবং বর্তমান ব্যবস্থা নিয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। ডা. জন বাংলাদেশে প্রাথমিক স্বাস্থ্যসেবা কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন৷ অনুষ্ঠানের অংশ হিসেবে অনুষ্ঠিত হয় কুইজ প্রতিযোগিতা এবং বিজয়ী দের হাতে পুরষ্কার তুলে দেয়া হয়।


সর্বশেষ, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যেম অনুষ্ঠানটি শেষ হয়। আগত অতিথিগণ এই আয়োজনের জন্য ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ কর্তৃপক্ষকে কৃতজ্ঞতা জানিয়েছেন।

Tahrim Mojumder (Ayesha)
Brahmanbaria Medical College
Session : 2015-16

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ অনুষ্ঠিত হয়ে গেল ন্যাশনাল রুরাল হেলথ কনফারেন্স'২০১৯, ব্রাক্ষ্মণবাড়িয়া মেডিকেল কলে, রুরাল হেলথ কনফারেন্স'২০১৯,

পাঠকদের মন্তব্যঃ ( 0)




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
Advertisement
.