• প্রথম পাতা

November 6, 2019 11:41 pm

প্রকাশকঃ

৬ নভেম্বর, ২০১৯ 

চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা: সেলিম মোহাম্মদ জাহাঙ্গীরের বদলির আদেশ প্রত্যাহার ও তাকে স্বপদে বহাল রাখার দাবিতে ক্লাস বর্জন ও অবস্থান কর্মসূচি পালন করছেন মেডিকেল কলেজে অধ্যায়নরত শিক্ষার্থীরা।
বুধবার (৬ নভেম্বর) সকাল ১০টা থেকে কলেজ ক্যাম্পাসে এ কর্মসূচি পালন করে সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার সকাল সাড়ে ১০টা হতে ক্লাস বর্জন কর্মসূচি পালন করতে থাকে প্রতিষ্ঠানটিতে অধ্যায়নরত শিক্ষার্থীরা, তারা কলেজের প্রশাসনিক ভবনে জমায়েত হতে থাকে। এরপর সকাল ১১টার দিকে কলেজের প্রবেশ পথে শান্তিপূর্ণ অবস্থান নেয় তারা।

চট্টগ্রাম মেডিকেল কলেজে অধ্যায়নরত একজন সাধারণ শিক্ষার্থী বলেন, “আমাদের অধ্যক্ষ ডা: সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর স্যার দীর্ঘ দশ বছর যাবত সুন্দরভাবে কলেজ পরিচালনা করে আসছেন। হঠাৎ করে কোনো ধরনের পূর্বঘোষণা ছাড়াই তাকে বদলি করা হয়েছে।স্যারের বদলির আদেশ প্রত্যাহার ও স্বপদে পুনর্বহালের দাবিতে ক্লাস বর্জন করে অবস্থান কর্মসূচি পালন করছে সাধারণ শিক্ষার্থীরা।”


এ বিষয়ে আরেকজন শিক্ষার্থী বলেন, “সারাদেশে যখন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে প্রতিষ্ঠান প্রধানকে অপসারনের জন্য শিক্ষার্থীরা আন্দোলন করে যাচ্ছে, সেখানে আমাদের মেডিকেল কলেজের শিক্ষার্থীরা অধ্যক্ষ ডা:সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর স্যারকে স্বপদে বহাল রাখার জন্য অবস্থান কর্মসূচি পালন করতেছে,এতেই বোঝা যাচ্ছে স্যার শিক্ষার্থীদের কাছে কতটুকু জনপ্রিয় একজন মানুষ এবং প্রতিষ্ঠান প্রধান হিসেবে কতটুকু সফল।
কলেজকে সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনায় বর্তমানে অধ্যক্ষ স্যারের কোনো বিকল্প নেই। অনতিবিলম্বে অধ্যক্ষ অধ্যাপক ডা:সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর স্যারের বদলির আদেশ প্রত্যাহার ও পুনরায় স্বপদে বহালের জোর দাবি জানাচ্ছি।”

এ ব্যাপারে চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল হক ভূইয়া বলেন, “সাধারণ শিক্ষার্থীরা চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা:সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর বদলির আদেশ প্রত্যাহার ও স্বপদে পুনর্বহালের দাবিতে ক্লাস বর্জন করে অবস্থান কর্মসূচি পালন করেছে। কোনো ধরনের বিশৃঙ্খলা হয়নি। শান্তিপূর্ণভাবেই এ অবস্থান কর্মসূচি শেষ হয়েছে।”

স্টাফ রিপোর্টার /ওয়াসিফ হোসেন

শেয়ার করুনঃ Facebook Google LinkedIn Print Email
পোষ্টট্যাগঃ চমেক, মেডিকেল ক্যাম্পাস,

পাঠকদের মন্তব্যঃ ( 0)




Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Advertisement
Advertisement
Advertisement
.