হলি ফ্যামিলি মেডিকেল কলেজে পালিত হলো বিশ্ব এন্টিবায়োটিক সচেতনতা সপ্তাহ ২০১৮

হলি ফ্যামিলি মেডিকেল কলেজ ও হাসপাতালে পালিত হলো বিশ্ব এন্টিবায়োটিক সচেতনতা সপ্তাহ -২০১৮

গত ৬ই ডিসেম্বর ২০১৮ ইং বৃহস্পতিবার, রাজধানী ঢাকার হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ ও হাসপাতাল ( হফ্যারেক্রিমেকহা) এ দিনব্যাপী পালিত হয় এ্যান্টিবায়োটিক সচেতনতা দিবস।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য অধিদপ্তর এবং চিকিৎসক ও চিকিৎসা শিক্ষার্থীদের সংগঠন “প্ল্যাটফর্ম” এর সার্বিক সহযোগীতায় অনুষ্ঠিত হয় এ কর্মসূচি।
উক্ত কর্মসূচির মধ্যে কলেজের শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দের একটি সচেতনতা র্যালি বের হয়। র্যালিটি উদ্বোধন করেন হফ্যারেক্রিমেক এর সম্মানিত অধ্যক্ষ মেজর জেনারেল অধ্যাপক ডাঃ হারুনুর রশীদ (অব.)।
এরপর অনুষ্ঠানের শেষ পর্বে সাধারন মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে হাসপাতাল বহিবির্ভাগে পোস্টারিং, সচেতনতামূলক লিফলেট বিতরন ও কাউন্সিলিং হয় এবং সর্বশেষে সিগনেচার ক্যাম্পেইন পরিচালিত হয়।
এ পর্ব পরিচালনার জন্য, হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ, প্ল্যাটফর্ম ইউনিট, ডাঃ সোনালী সাহা এর নেতৃত্বে অংশ নেয় ।

ছবিতে এন্টিবায়োটিক সচেতনতা সপ্তাহঃ

Shakil Ahmad Shaon
HFRCMC (2017-18)

ওয়েব টিম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজে বিশ্ব এন্টিবায়োটিক সপ্তাহ ২০১৮ অনুষ্ঠিত

Sat Dec 22 , 2018
স্বাস্থ্য অধিদপ্তরের, উদ্যোগে এবং চিকিৎসক ও চিকিৎসা শিক্ষার্থীদের সংগঠন প্ল্যাটফর্মের সহযোগিতায় গত‌‌ ৫ ডিসেম্বর আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজে পালিত হলো “বিশ্ব এন্টিবায়োটিক সপ্তাহ ২০১৮”। এবারের প্রতিপাদ্য ছিলো ‘অযথা এন্টিবায়োটিক সেবন ক্ষতির কারণ, বিনা প্রেসক্রিপশনে তা কিনতে বারণ’।   দুপুর ১২টায় অনুষ্ঠানটির আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয় র‍্যালি এবং সিগনেচার ক্যামপেইন এর […]

সাম্প্রতিক পোষ্ট