কোভিড-১৯: মঙ্গল শোভাযাত্রার টাকায় তৈরি হল পিপিই

প্ল্যাটফর্ম নিউজ, বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০
পহেলা বৈশাখ উপলক্ষে প্রতি বছরই মঙ্গল শোভযাত্রার আয়োজন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগ৷ তবে জাতির মঙ্গলের কথা চিন্তা করে মঙ্গল শোভাযাত্রা বাতিল করা হয়েছে। বরং সেই টাকা দিয়ে তৈরি করা হলো পিপিই।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার আহমেদ জানান, “এবার আমরা সকল শিক্ষক বড় অংকের একটা তহবিল তৈরী করে সেটা দিয়ে পিপিই তৈরি করেছি৷ মঙ্গল শোভাযাত্রায় আমরা এই টাকা খরচ করতাম৷ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সঙ্গে বসে এবং গার্মেন্টস ব্যবসায়ী বন্ধুদের দিয়ে আমরা তিন হাজার ৩০০ পিস উন্নত মানের পিপিই তৈরি করেছি৷ সেটা বঙ্গবন্ধু মেডিকেলে চিকিৎসকদের দেওয়া হয়েছে৷”

চারুকলা অনুষদ, ঢাকা বিশ্ববিদ্যালয়

তিনি আরও বলেন, “এখন আমরা যে যুদ্ধে নেমেছি, এই যুদ্ধের কৌশলটি হচ্ছে আমাদের ঘরে অবস্থান করা৷ এই যুদ্ধে জয়ী হওয়ার এটাই একমাত্র কৌশল৷ আমরা কিন্তু ভয়ে ঘরে অবস্থান করছি না৷ এই যুদ্ধে জয়ী হতে গেলে আমাদের এটাই মানতে হবে৷ ৩০ বছর পর ৩১ বছরে এসে ছেদ পড়ল মঙ্গল শোভাযাত্রার৷’’

নিজস্ব প্রতিবেদক / ফাহমিদা হক মিতি

Fahmida Hoque Miti

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

"করজোড়ে বলছি" | ডা. মালিহা পারভীন

Thu Apr 16 , 2020
১৬ এপ্রিল ২০২০ করজোড়ে বলছি ডা. মালিহা পারভীন না আমি ইতিহাস হ’তে চাই না, শহিদ খেতাব আমি চাই না । চাই না প্রনোদনা, শোক গাঁথা, ফেসবুকে ঝড়, সান্তনার কথা। ফিরিয়ে দাও আমার এপ্রোন, নেমপ্লেটে জমা আঠারো বছর, ফিরিয়ে দাও শবদেহ সাথে নির্ঘুম রাত, বইয়ের পাতায় ক্লান্ত ঘাম। ফিরিয়ে দাও মা […]

Platform of Medical & Dental Society

Platform is a non-profit voluntary group of Bangladeshi doctors, medical and dental students, working to preserve doctors right and help them about career and other sectors by bringing out the positives, prospects & opportunities regarding health sector. It is a voluntary effort to build a positive Bangladesh by improving our health sector and motivating the doctors through positive thinking and doing. Platform started its journey on September 26, 2013.

Organization portfolio:
Click here for details
Platform Logo