সিলেটে ১ম দিনের করোনা সনাক্তের ৯৪ টেস্টই নেগেটিভ

৮ এপ্রিল, ২০২০: সিলেট ওসমানী মেডিকেল কলেজের বিশেষ ল্যাবে করোনাভাইরাস পরীক্ষার প্রথম দিনে ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। এসব নমুনার প্রত্যেকটির ফলাফল ‘নেগেটিভ’ আসে।

বুধবার (৮ এপ্রিল) ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ ও সিলেটের করোনাভাইরাস সনাক্তকরণ কমিটির চেয়ারম্যান ডা. মো. ময়নুল হক এ তথ্য জানান।

ওসমানী মেডিকেল কলেজের দ্বিতীয় তলার অণুজীববিজ্ঞান (মাইক্রোবায়োলজি ও ভাইরোলজি) বিভাগে স্থাপিত ল্যাবে চলছে পরীক্ষার কাজ।

তিনি বলেন, “মঙ্গলবার সিলেট বিভাগের ৪টি জেলা থেকে ১১৬টি নমুনা পরীক্ষার জন্য আসে সিলেট মেডিকেল কলেজের ল্যাবে। এর মধ্যে ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। এসব নমুনা পরীক্ষায় সবকটির ফলাফল নেগেটিভ এসেছে, অর্থাৎ এদের মধ্যে কেউ করোনাভাইরাসে আক্রান্ত নন।”

প্রথম দিনে সিলেট বিভাগের চারটি জেলার ১১৬ জনের নমুনা পরীক্ষার জন্য জমা পড়ে। পরবর্তী সময়ে আরও ৫১ টি নমুনা জমা পড়ে। এর মধ‌্যে গতকাল ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

ডা. ময়নুল হক জানান, বুধবার সকাল থেকে ল্যাবে আরও ৭৩টি নমুনা পরীক্ষার কাজ চলছে।

তিনি আরও জানান, পরীক্ষাগারে সর্বোচ্চ নিরাপত্তা ও সতর্কতা অবলম্বন করা হচ্ছে। পরীক্ষাগারে নিরাপত্তা সরঞ্জাম পরে ভিতরে কাজ করছেন মেডিকেল কলেজের কয়েকজন বিশেষজ্ঞ অধ‌্যাপক ও টেকনোলজিস্টরা।

স্টাফ রিপোর্টার/ শরিফ শাহরিয়ার

Platform

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

ব্যস্ততার দিনলিপি- ০২

Wed Apr 8 , 2020
০৮ এপ্রিল, ২০২০: ডা. শোয়েব হোসেন আজকে প্রায় ১৫ দিন প্রাইভেট প্র্যাকটিস করছি না। শুধুমাত্র রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেই সকালের সময়টুকু রোগী দেখছি। চেষ্টা করছি সরকারি হসপিটালের সেবাটা খুব ভালো ভাবে দেওয়ার জন্য। পর্যাপ্ত পিপিই (জীবাণু প্রতিরোধী সুরক্ষা পোশাক) সংকটে ভুগছে উপজেলা হসপিটালগুলি। আমাদের হসপিটালটিও তার ব্যতিক্রম নয়। পিপিই না […]

সাম্প্রতিক পোষ্ট