সংশোধিত সংবাদঃ সমন্বিত উদ্যোগে চিকিৎসকদের জন্য তৈরি হচ্ছে চার লাখ সুরক্ষা পোশাক

২২ মার্চ ২০২০: মার্কস অ্যান্ড স্পেনসার, ১৮৮৪ সালে প্রতিষ্ঠা পাওয়া যুক্তরাজ্যভিত্তিক বিশ্ববিখ্যাত ফ্যাশন ব্র্যান্ড। প্রায় ৮০ হাজার লোকের কর্মসংস্থানের যোগান দেওয়া প্রতিষ্ঠানটি বাংলাদেশের গার্মেন্টস শিল্পের বড় ও পুরনো বায়ার। সেই প্রতিষ্ঠানের বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর বর্তমানে বাংলাদেশেরই সন্তান স্বপ্না ভৌমিক।

বুয়েট এলামনাই এসোসিয়েশন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী স্বপ্না ভৌমিকের উদ্যোগে আজ করোনা মোকাবেলায় ডাক্তার, নার্স, রোগী ও অন্যান্য জরুরী সেবার সদস্যদের জন্য চার লাখ পিপিই (Personal Protective Equipment) তৈরীর কাজ শুরু করেছে মার্কস অ্যান্ড স্পেন্সার।

সারাদিনব্যপী ফেব্রিক সংগ্রহ করে বুয়েট এলামনাই এসোসিয়েশনের সহায়তায় হয়েছে এসবের নকশা। এর মূল ফান্ডিং এর নেপথ্যে ছিল বুয়েট এলামনাই। সবচেয়ে বড় অবদান রেখেছেন মানুষ মানুষের জন্য ফাউন্ডেশনের প্রকৌশলী চন্দ্র নাথ, পুরো কাজটি সমন্বয় করেছেন প্রকৌশলী ফজলে মাহবুব ও পিআইএফ টিম , লজিস্টিক সাপোর্ট জুগিয়েছেন স্বপ্না ও তার টিম। এবং সন্ধ্যানাগাদ এটি স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদন লাভ করে।

পিপিইগুলো সম্পূর্ণ বিনামূল্যে বিতরণ করা হবে।

এগুলো বানানো হচ্ছে মার্কস অ্যান্ড স্পেনসারের সাথে নিয়মিত কাজ করা গার্মেন্টস ফ্যাক্টরীগুলোতে। আগামী ১০-১২ দিনের মধ্যেই চার লাখ তৈরী হয়ে যাবে বলে প্রত্যাশা করছে কোম্পানিটি।

করোনা মোকাবিলায় দেশের চিকিৎসকদের জন্য পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) নেই বলে চারদিক থেকেই অভিযোগ ওঠে আসছিল। চিকিৎসকরা তাদের জীবনের ঝুঁকি নিয়েই চিকিৎসা সেবা প্রদান করে আসছিলেন। এমনই এক কঠিন সময়ে আসলো এ সুখবর।

দেশের এই সঙ্কটের মুহূর্তে এমন দায়িত্বশীল উদ্যোগের পেছনে অবদান রাখা বুয়েট এলামনাই এসোসিয়েশন, মানুষ মানুষের জন্য ফাউন্ডেশন, স্বপ্না ভৌমিক ও তার টিম,রোটারি ক্লাব ঢাকা নর্থ ওয়েস্ট,পে ইট ফরোয়ার্ড /অনেস্ট, বাদল সাইদ, আহমেদ জাভেদ জামাল সহ আরও যারা এর সাথে সংশ্লিষ্ট রয়েছেন সকলের প্রতি অফুরান কৃতজ্ঞতা।এমন আদর্শিক কর্মকান্ডের মত আমরা আমাদের স্ব স্ব অবস্থান থেকে এগিয়ে আসলে যে কোন পরিস্থিতি মোকাবেলা সম্ভব।

তথ্যসূত্র: বাদল সাইদ এবং আহমেদ জাভেদ জামালের ফেসবুক পোস্ট

নিজস্ব প্রতিবেদক/ আব্দুল্লাহ আল মারুফ

Platform

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

বায়োমেট্রিক হাজিরা স্থগিত ঘোষণা

Sun Mar 22 , 2020
২২ মার্চ ২০২০: বাংলাদেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ায় সকল সরকারি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে কর্মরত চিকিৎসক ও অন্যান্য কর্মকর্তা/কর্মচারীদের সুরক্ষার কথা বিবেচনা করে বায়োমেট্রিক হাজিরা বন্ধ রাখা প্রয়োজন ঘোষণা দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ। একটি চিঠির মাধ্যমে, পরবর্তী নিদের্শ না দেওয়া পর্যন্ত বায়োমেট্রিক হাজিরা বন্ধ রাখার নির্দেশ প্রদান […]

সাম্প্রতিক পোষ্ট