রংপুর নগরী ‘লকডাউন’ করলেন স্থানীয়রা

৭ এপ্রিল, ২০২০। মঙ্গলবার

প্রশাসন নয়, স্থানীয় জনগণ নিজেরাই সংগঠিত হয়ে নিজ নিজ এলাকার রাস্তাঘাট ব্যারিকেড দিয়ে রংপুর নগরীকে ‘লকডাউন’ ঘোষণা করে সাইন বোর্ড টাঙিয়ে দিয়েছেন। মঙ্গলবার ( ৭ এপ্রিল) বিভাগীয় নগরী রংপুরের বিভিন্ন এলাকা ঘুরে এমন চিত্র দেখা গিয়েছে।

সরেজমিনে রংপুর নগরীর জুম্মাপাড়া , নিউ  ইঞ্জিনিয়ারপাড়া , মুন্সিপাড়া , মুলাটোল , কামার পাড়া , গণেশপুরসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গিয়েছে এলাকাবাসী নিজেরাই উদ্যোগী হয়ে বাঁশের খুটি দিয়ে রাস্তা বন্ধ করে দিয়েছে। ফলে রিক্সা , মোটরসাইকেল , অটো আর নিজেস্ব গাড়ি চলাচল প্রায় বন্ধ হয়ে গিয়েছে।

কোনো কোনো এলাকায় দেখা গিয়েছে স্থানীয় যুবকেরা নিজেরাই যান চলাচলে বাধা দিচ্ছেন। তারা জানান, বিভিন্ন স্থানে পুলিশ ব্যারিকেড দিয়ে যান চলাচল বন্ধ করার চেষ্টা করেছে। কিন্তু দেখা গিয়েছে কিছু সময় বন্ধ থাকার পর আবারও যান চলাচল শুরু হয়েছে।

সেনাবাহিনীর সদস্যরা যখন কোনো এলাকায় অবস্থান নেন তখন পুরো এলাকা জনশূন্য হয়ে যায়। কিন্তু তারা  চলে গেলে আবারও একই অবস্থা সৃষ্টি হয়। এছাড়া মূল সড়ক বন্ধ করে দেওয়া হলেও নগরীতে প্রবেশ করার অলিগলি ও রাস্তা দিয়ে সার্বক্ষণিক যান চলাচল অব্যাহত ছিল। এমন অবস্থায় নিজেরাই নিজেদের এলাকায় লকডাউন ঘোষণা করেছেন স্থানীয়রা।

রংপুর মেট্রোপলিটনের কোতোয়ালী থানার ওসি আব্দুর রশিদ বলেন, স্থানীয়রা নিজেদের সুরক্ষায় নিজে উদ্যোগেই এমন পদক্ষেপ নিয়েছেন।

নিজস্ব প্রতিবেদক/ অংকন বনিক জয়

Special Correspondent

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

সামাজিক দূরত্ব বজায় রেখেই চলছে সংঘর্ষ

Tue Apr 7 , 2020
৭ই এপ্রিল, ২০২০ দেশজুড়ে যখন একদিকে করোনার সংক্রমণ কমিয়ে আনার জন্যে সরকার বিভিন্ন পদক্ষেপ নিচ্ছেন, মানুষকে ঘরে থাকার অনুরোধ জানাচ্ছেন অন্যদিকে সরকারের আদেশ ও করোনার ভয়াবহতা তোয়াক্কা না করে ব্রাহ্মণবাড়িয়ার শত শত মানুষ মেতে উঠেছে সংঘর্ষের আনন্দে। কোয়ারান্টাইন ভেঙ্গে চলছে সংঘর্ষ। ব্রাহ্মণবাড়িয়ার কিছু অসচেতন মানুষের এমন আচরনে আশ্চর্য পুলিশ,হতাশ জেলার […]

সাম্প্রতিক পোষ্ট