মেডিকেল কলেজসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান আগামী ৯ এপ্রিল পর্যন্ত বন্ধ

২৫ মার্চ ২০২০: করোনা ভাইরাসের আক্রমণ থেকে রক্ষা পেতে প্রাথমিক থেকে শুরু করে সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৯ এপ্রিল পর্যন্ত বাড়িয়েছে সরকার। আগের ঘোষণায় শিক্ষা প্রতিষ্ঠানে এ ছুটি ৩১ মার্চ পর্যন্ত ছিল। আর এইচএসসি পরীক্ষা স্থগিত রয়েছে। ১ এপ্রিল পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। কবে শুরু হবে তা এখনও ঠিক করেনি মন্ত্রণালয়। দেশে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠানে ছুটির সময়সীমা বৃদ্ধি করা হয়েছে।

মঙ্গলবার (২৪ মার্চ) শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আবুল খায়ের এ তথ্য জানিয়েছেন।

এর আগে, সোমবার (১৬ মার্চ) করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছিল। সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের একদিন পর ১৯ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয় মেডিকেল কলেজগুলো।

এরপর আবার ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সারাদেশে সাধারণ ছুটি ঘোষণা করেছিল সরকার। কিন্তু শিক্ষা প্রতিষ্ঠানে ৩১ মার্চ পর্যন্ত ছুটি ঘোষণা করা ছিল। আন্তঃমন্ত্রণালয় বৈঠকের পর করোনার সংক্রমণ প্রতিরোধে ছুটির সময়সীমা বাড়িয়ে ৯ এপ্রিল পর্যন্ত সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, করোনার সংক্রমণ যাতে না ছড়ায়, তাই এ সিদ্ধান্ত। তিনি বলেন, সতর্কতামূলক ব্যবস্থার অংশ হিসেবে মন্ত্রিসভার বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে।পড়াশোনর ধারাবাহিকতা রক্ষায় গ্রীষ্মের ছুটি, রোজার ছুটির সাথে প্রয়োজনে এ ছুটিকে সমন্বয় করা হবে। তখন ছুটি কমে আসতে পারে।

স্টাফ রিপোর্টার
নুরুন্নাহার মিতু

Platform

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

Next Post

কোভিড-১৯ ফাইটার্স: যোগ দেয়ার সময় এখনই

Wed Mar 25 , 2020
২৫ মার্চ, ২০২০ বর্তমান সময়ে মহামারী আকারে ছড়িয়ে পড়া কোভিড-১৯ এর বিস্তার প্রতিরোধে চিকিৎসক ও চিকিৎসা শিক্ষার্থীদের সংগঠন প্লাটফর্ম প্রতিনিয়ত কাজ করে চলেছে। প্লাটফর্মের একটি টিম স্বাস্থ্য অধিদপ্তর এর সাথে সমন্বিতভাবে কাজ করে যাচ্ছে, একটি টিম PPE ব্যাংক এর জন্য অনলাইনে অর্থ সংগ্রহ ও PPE সরবরাহের কাজে নিয়োজিত রয়েছে। টেলিফোনে […]

সাম্প্রতিক পোষ্ট